যুক্তরাষ্ট্রে ২৪ ঘন্টায় করোনায় নতুন করে ৫১৮ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রে নতুন করে করোনাভাইরাসে ২৪ ঘন্টায় ৫১৮ জনের মৃত্যু হয়েছে। রোববার জন হফকিন্স বিশ্ববিদ্যালয় এ তথ্য জানায়। খবর এএফপি’র। এনিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে ২ হাজার ৪০৯ জনে দাঁড়ালো। জন হফকিন্স বিশ্ববিদ্যালয়ের ডাটা থেকে জানা যায়, দেশটিতে একদিনে নতুন করে আরও ২১ হাজার ৩৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। শনিবারে এ সংখ্যা ছিলো ২১ হাজার ৩০৯ জন।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বর্তমানে ইতালি, চীন ও স্পেনকে ছাড়িয়ে গেছে। এখন পর্যন্ত দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১ লাখ ৩৬ হাজার ৮৮০ জনে দাঁড়িয়েছে।

রোববার দেয়া এক বিবৃতিতে গভর্ণর অ্যনড্রিউ কোমো জানান, নিউইয়র্ক রাজ্যে প্রায় ৬০ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত এবং ৯৬৫ জনের মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রের এ রাজ্যতে সবচেয়ে বেশি মাত্রায় করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। দেশটির এ রাজ্যেই প্রথম করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা যায়।

সংক্রমণ রোগ বিশেষজ্ঞ ও প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পের উপদেষ্টা সিনিয়র মার্কিন বিজ্ঞানী আ্যান্থনি ফৌসি রোববার পূর্বাভাস দেন যে, এই ভাইরাস সংকটে যুক্তরাষ্ট্রে ১থেকে ২লাখ লোক প্রাণ হারাতে পারে।

চিফ রিপোর্টার, সাইফ শোভন, ঢাকানিউজ২৪.কম