২ হাজার পরিবারকে সহায়তা করবেন সাকিব

নিউজ ডেস্ক:    করোনভাইরাসের মহামারিতে আতঙ্কে দিন কাটছে সবার। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশের মানুষও কাটাচ্ছে ঘরবন্দী জীবন। নিত্যপ্রয়োজনীয় জিনিস আর ওষুধের দোকান ছাড়া বন্ধ রয়েছে সবকিছু। সবচেয়ে ক্ষতিগ্রস্ত হচ্ছেন দিনে এনে দিনে খাওয়া মানুষরা। তাদের সহায়তায় এগিয়ে এলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান।

‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’ নামে নতুন সংস্থা গঠন করে এই সহায়তা দিচ্ছেন বাঁহাতি অলরাউন্ডার। শনিবার রাতে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এই ঘোষণা দেন সাকিব। সহায়তা করছেন মিশন সেভ দ্য বাংলাদেশের মাধ্যমে।

পাঠকদের জন্য সাকিবের স্ট্যাটাসটি তুলে ধরা হলো।

সারা দেশ আজ লড়ছে একটি মহামারীকে রুখতে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অসংখ্য সুবিধাবঞ্চিত মানুষ দিন গুনছে কবে তাদের রোজগার আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।এই মানুষগুলোর প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিতে “দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন” পদক্ষেপ নিয়েছে দেশ এবং সারা বিশ্বের বিভিন্ন ব্যক্তি ও সংস্থা থেকে ফান্ড উত্তোলনের। এই ফান্ড ব্যবহার করা হবে করোনাভাইরাসের কারণে প্রভাবিত সুবিধাবঞ্চিত মানুষদের সাহায্য করবার জন্য।

এবং এর ধারা অনুযায়ী “দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন” এর সর্বপ্রথম সহায়তা যাচ্ছে “মিশন সেইভ বাংলাদেশ” নামক একটি উদ্যোগে। “মিশন সেইভ বাংলাদেশ” করোনাভাইরাসের প্রভাবকে মোকাবিলা করতে দ্য ডেইলি স্টার, Sheba.com এবং সমকালের একটি যৌথ উদ্যোগ। প্রোজেক্টটির উদ্দেশ্য হলো করোনাভাইরাসের কারণে প্রভাবিত নিম্ন আয়ের এবং সুবিধাবঞ্চিত মানুষদের জীবিকার যোগান দেওয়া। এ পর্যন্ত ২০০০ সুবিধাবঞ্চিত পরিবারকে সাহায্য করেছে এই প্রকল্পটি এবং এই সংখ্যাকে বৃদ্ধি করতে নিরলস প্রচেষ্টা চলছে।

আসুন, সবাই মিলে একসাথে লড়ি, একসাথে বাঁচি। কারণ, মানুষ তো মানুষেরই জন্য।