যে যার এলাকায় অবস্থান করুন : জি এম কাদের

নিউজ ডেস্ক:  শুধু সচেতনতার মাধ্যমেই আমরা এই বিপর্যয় থেকে রক্ষা পেতে পারি বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের।

শনিবার জাতীয় পার্টির চেয়ারম্যানের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভরায় স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

বিবৃতিতে জি এম কাদের বলেন, ‌করোনাভাইরাস সংক্রমণজনিত বৈশ্বিক সমস্যা বাংলাদেশকেও গ্রাস করেছে। আমাদের শতবর্ষের ইতিহাসে এটি ভয়াবহতম মানবিক বিপর্যয়ের ঘটনা। প্রতিনিয়ত আমাদের দেশে করোনা সংক্রমণজনিত স্বাস্থ্য ঝুঁকি বেড়েই চলেছে।

কাদের বলেন, এর আগেও বিশ্বে এ ধরনের স্বাস্থ্য বিপর্যয় নেমে আসে। প্লেগ-কলেরা-স্প্যানিস ফ্লু-এর মতো মহামারি মোকাবিলা করে মানব সভ্যতা টিকে আছে। আল্লাহপাকের অসীম রহমতে এবারও আমরা করোনা দুর্যোগ মোকাবিলা করে টিকে থাকব এই বিশ্বাস আমাদের আছে। এর জন্য প্রয়োজন কোনোভাবে দিশেহারা না হয়ে ধৈর্য, সাহসিকতা ও সচেতনতার মাধ্যমে করোনাকে মোকাবিলা করা।

তিনি বলেন, জাতীয় পার্টি এবং আমাদের পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ সবসময় বন্যা-খরাসহ যেকোনো ধরনের দুর্যোগ মোকাবিলায় কার্যকরী ভূমিকা পালন করেছেন। আমরাও পল্লীবন্ধুর সেই প্রদর্শিত পথ অনুসরণ করেই করোনার মতো সংক্রমণ মোকাবিলার জন্য কাজ করে যেতে চাই। এই মুহূর্তে দেশবাসীকে নিরাপদ রাখার জন্য তাদের স্ব-স্ব অবস্থানে স্বাস্থ্য-নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সচেতনতা সৃষ্টি করতে জাতীয় পার্টির প্রত্যেক নেতা-কর্মীকে কাজ করে যেতে হবে।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, আমরা নিজেরাও নিরাপদ থাকব, সেই সঙ্গে অন্যকেও নিরাপদ রাখার জন্য সহযোগিতা করব। তার জন্য প্রশাসনকে আমরা সব ধরনের সহযোগিতা করতে চাই। জাতীয় পার্টির সব পর্যায়ের নেতা-কর্মীর প্রতি আমি আহ্বান জানাই, আপনারা যে যার এলাকায় অবস্থান করে করোনা ঝুঁকি সম্পর্কে জনগণকে সচেতন রাখবেন, করোনা থেকে মুক্ত থাকতে চিকিৎসকদের পরামর্শ মেনে চলার জন্য সবাইকে উদ্বুদ্ধ করবেন এবং যে যার সামর্থ্য অনুসারে নিজ এলাকার দুস্থ ও অসহায় মানুষদের সাহায্য-সহযোগিতা করবেন।