এইচএসবিসিতে প্রথম বাংলাদেশি সিইও

নিউজ ডেস্ক :  আন্তর্জাতিক ব্যাংক দ্য হংকং অ্যান্ড সাংহাই ব্যাংকিং করপোরেশন লিমিটেডের (এইচএসবিসি) বাংলাদেশ কার্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে এই প্রথম একজন বাংলাদেশিকে নিয়োগ দেওয়া হয়েছে। নতুন নিযুক্ত সিইও মো. মাহবুবউর রহমান এইচএসবিসি বাংলাদেশের ডেপুটি সিইও ও কান্ট্রি হেড অফ হোলসেল ব্যাংকিং এর দায়িত্বে ছিলেন। তার নিয়োগ আগামী ৫ এপ্রিল থেকে কার্যকর হবে।

মঙ্গলবার এইচএসবিসি বাংলাদেশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, নতুন পদে মাহবুবউর রহমান ব্যবসায়িক প্রসারের পরবর্তি ধাপের নেতৃত্ব দেবেন।

বর্তমান প্রধান নির্বাহী ফ্রাঁন্সওয়া দ্য ম্যারিকো এইচএসবিসির নেটওয়ার্কের মধ্যেই নতুন জায়গায় যোগ দেবেন করবেন যা পরবর্তিতে ঘোষনা করা হবে।

এইচএসবিসির এশিয়া-প্যাসিফিক হেড অব ইন্টান্যাশনাল ম্যাথিউ লবনার, বলেন, “আমি মাহবুবকে এইচএসবিসি বাংলাদেশের নেতৃত্বে দেখে আনন্দিত। তার স্থানীয় ও আন্তর্জাতিক অভিজ্ঞতা ও দূরদর্শী নেতৃত্ব এইচএসবিসির ব্যবসায়িক নেতৃত্ব ও প্রসারকে সুদৃঢ় করবে।”

তিনি আরও বলেন, “আমি ধন্যবাদ জানাতে চাই ফ্রাঁন্সওয়াকে তাঁর নেতৃত্ব ও অবদানের জন্য। বিগত পাঁচ বছর তিনি আমাদের বাংলাদেশের ব্যবসাকে একটি সুদৃঢ় পর্য়ায়ে উন্নীত করেছেন।”

মাহবুবউর রহমান ২০০২ সালে এইচএসবিসিতে যোগ দেন এবং বিগত ১৮ বছরে তিনি এইচএসবিসির বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।