আক্রান্তদের নজরদারিতে রাখতে হবে: সাঈদ খোকন

নিউজ ডেস্ক :    এপ্রিলের প্রথম সপ্তাহ থেকে দেশের করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। সিটি করপোরেশন এলাকায় করোনা ভাইরাস সংক্রমণ রোধে গঠিত কমিটির জরুরি সভায় তিনি এ কথা বলেন। এর আগে নগর ভবনে কয়েক দফা দেশি-বিদেশি বিশেষজ্ঞের সাথে করোনা পরিস্থিতির সার্বিক অবস্থা নিয়ে বৈঠক করেন তিনি।

সাঈদ খোকন বলেন, প্রবাসীদের অবাধ বিচরণের মাধ্যমে করোনা ছড়িয়ে ব্যাপক প্রাণহানি ঘটার এই দৃশ্যপট তৈরি হয়েছে। প্রবাসীদের দেশে এসে অবাধ বিচরণের সুযোগ দেওয়া ছিল মারাত্মক ভুল। সিটি করপোরেশন এলাকায় করোনা সংক্রমণ রোধে শক্তিশালী একটি কমিটি গঠনের কথা বলেন তিনি। মেয়র বলেন, করোনা আক্রান্ত ব্যক্তিদের তথ্য সংগ্রহ ও তাদের মাধ্যমে এটি যেন আরও ছড়িয়ে না পড়ে সে জন্য আক্রান্তদের নজরদারিতে রাখতে হবে। এ ক্ষেত্রে গোয়েন্দা সংস্থাগুলো কার্যকরী ভূমিকা পালন করতে পারে। একই সাথে হাসপাতালগুলোয় আগত সাধারণ রোগীরা যেন চিকিৎসাসেবা পান এবং করোনা আক্রান্ত রোগীদের ছোঁয়ায় অন্যরা যেন আক্রান্ত না হন, সেদিকেও সতর্ক দৃষ্টি রাখতে হবে। হাসপাতালগুলোর পরিচালকদের সাথে বিভিন্ন দপ্তর সংস্থার প্রতিনিধিদের এখনই বসা উচিত বলে অভিমত ব্যক্ত করেন সাঈদ খোকন।

এ সময় দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরীফ আহমেদসহ সিটি করপোরেশনের বিভিন্ন অঞ্চলের নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।