ভারতে খালি স্টেডিয়ামে হবে আন্তর্জাতিক ক্রিকেট

নিউজ ডেস্ক :     করোনা ভাইরাস প্রতিরোধে খালি স্টেডিয়ামে আন্তর্জাতিক ক্রিকেট খেলার সিদ্ধান্তের কথা জানিয়েছে ভারত সরকার। করোনা ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে ভারতীয় পর্যটন ভিসা একমাসের জন্য স্থগিত করার পর দেশটির সরকারের পক্ষ থেকে বৃহস্পতিবার এমনটি জানানো হয়।

সংবাদ সম্মেলনে ভারতীয় খেলাধুলা বিষয়ক সচিব আরএস ঝুলানিয়া বলেন, সরকার চায় জাতীয় দলের সামনের ম্যাচগুলো খালি স্টেডিয়ামে হোক। এই মাসে শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকার সঙ্গে ক্রিকেট সিরিজেও জনসমাগম এড়িয়ে যেতে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে বলে দাবি করেছে ভারতের এক কর্মকর্তা।

ব্রিটিশ সংবাদ সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, আগামী মাসে ভারতের ঘরোয়া ক্রিকেট ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ শুরু হওয়া নিয়ে এখনো কোন সিদ্ধান্ত নেয়া হয়নি।ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ আয়োজন করা হলে এটিও খালি স্টেডিয়ামে হতে পারে বলে আভাস দিয়েছেন লীগটির গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল।

ভারতে করোনা ভাইরাসে এখন পর্যন্ত ৬৮ জন আক্রান্ত হয়েছেন। বিশ্বের একশটিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। করোনা ভাইরাসে এখন পর্যন্ত পুরো বিশ্বজুড়ে এক লাখ ১৮ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে পুরো বিশ্বে মারা গেছেন ৪ হাজার২শ জন। গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইসের আবির্ভাব ঘটে।রয়টার্স।