ময়মনসিংহ মেট্রোপলিটন পুলিশ প্রতিষ্ঠার মাধ্যমে সক্ষমতা বাড়ানো হবে: আইজিপি

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ :
বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) বলেছেন, ময়মনসিংহ মেট্রোপলিটন পুলিশ প্রতিষ্ঠা করা হবে। আমাদের প্রস্তাবনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত অনুযায়ী তা বাস্তবায়ন হবে । তিনি বলেন ধীরে ধীরে বিভাগীয় পর্যায়ে পুলিশের সংখ্যা ও সক্ষমতা বাড়ানো হচ্ছে। বিভাগীয় পর্যায়ে সোয়াত, কাউন্টারটেরোরিজম, সাইবারক্রাইম ইউনিট স্থাপন করা হচ্ছে।

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর ফেব্রুয়ারি সকালে ময়মনসিংহ পুলিশ লাইনে ‘চেতনায় অম্লান’ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের এসব কথা বলেন। ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি ব্যারিষ্টার মো: হারুন অর রশিদ বিপিএম, অতিরিক্ত ডিআইজি শাহ আবিদ হোসেন, পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামানসহ পুলিশের অন্যান্য কর্মকর্তাগণ এসময় আইজিপি’র সাথে ছিলেন। পুলিশ লাইনে চলমান উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন তিনি।

ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী আরো বলেন সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে দুর্নীতিবাজদের গ্রেফতার করা হচ্ছে, কাউকেই ছাড় দেয়া হবে না। মাঝে মাঝে অভিযানে বিরতি দেয়া মানে বন্ধ হওয়া নয়। তথ্য প্রমাণ সংগ্রহ ও যাচাই-বাছাই করতে কিছুটা সময় নেয়া হয়। তিনি বলেন, বর্তমানে পুলিশের সক্ষমতা অনেক বেড়েছে। মাদক, জঙ্গীবাদ ও দুর্নীতি দমনে অভিযান চলবে।