বিবেকবাবু নির্বাসনে বই এর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

বিশেষ প্রতিবেদক: “বিবেকবাবু নির্বাসনে” বই এর শুভ প্রকাশনা ও মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হলো। অতিথি হিসাবে উপস্হিত ছিলেন প্রখ্যাত অংকন শিল্পী সৈয়দ লুৎফুল হক, বিশিষ্ট গীতিকার ও কবি শহীদুল্লাহ ফরায়জী, বিশিষ্ট রাজনীতিবিদ ও সাংবাদিক লতিফুল বারী হামিম, কবি রাজিয়া সুলতানা, কণ্ঠশিল্পী হিরক সিংগার খায়রুল ইসলাম ও বইটির লেখক তাসমিয়া তহুরা সহ অনেকে।

অনুষ্ঠানে প্রখ্যাত অংকন শিল্পী সৈয়দ লুৎফুল হক বলেন লেখকের প্রথম প্রকাশিত বইটি হলেও পাঠ করে আমার কাছে মনে হয়নি  । কলেজ পড়ুয়া হলে ছাত্রী হলেও লেখায় অন্য রকম মাধুর্য্য আছে । প্রচ্ছদ ও কবিতা বিন্যাসে বৈচিত্র্য পরিলক্ষিত হচ্ছে । আমি তার বইয়ের উত্তর উত্তর সাফল্য কামনা করি ।

বিশিষ্ট গীতিকার ও কবি শহীদুল্লাহ ফরায়জী বলেন কবিতার মাধ্যমে কবি সমাজের চিত্র ফুটিয়ে তুলেছেন । সমাজের অস্হিরতা, নারীর প্রতি বিদ্বেষ, শারীরিক ও মানসিক নির্যাতনের চিত্র ফুটিয়ে তুলেছেন । সাহসী এ প্রকাশনার জন্য কবিকে ধন্যবাদ জানাচ্ছি ।

বিশিষ্ট রাজনীতিবিদ ও সাংবাদিক লতিফুল বারী হামিম বলেন এটিই প্রথম তা মনে হচ্ছে না ।সমাজ জীবনে নারীর প্রতি সহিংতা যে ভাবে বৃদ্ধি পেয়েছে তার প্রতিবাদ হিসাবে এমনি প্রকাশনা সকলের মধ্য নাড়া দিবে । সকলের মধ্য সহমর্মীতা, ভালবাসা সৃষ্টি হবে ।

অনুষ্ঠান উপস্হাপনা করেন কবি গীতিকার সৈয়দ শফিক সিংহী। বইটি প্রকাশ করেছে বিভাস প্রকাশনী।