ডিজিএফআই নতুন ডিজি মো. সাইফুল আলম

নিউজ ডেস্ক:  বাংলাদেশ সেনাবাহিনীর উচ্চপর্যায়ে রদবদলে প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) মহাপরিচালকসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদে পরিবর্তন এসেছে, যাতে বেশ কয়েকজন দুই তারকা জেনারেল পেয়েছেন নতুন দায়িত্ব।

ডিজিএফআইয়ের নতুন মহাপরিচালক হয়েছেন একাদশ পদাতিক ডিভিশনের নেতৃত্ব দিয়ে আসা মেজর জেনারেল মো. সাইফুল আলম। গুরুত্বপূর্ণ এ পদে তিনি মেজর জেনারেল মো. সাইফুল আবেদীনের উত্তরসূরি।

ঢাকা সেনানিবাসের কচুক্ষেতে ডিজিএফআইর ১৪ তলা ভবনে গত তিন বছর দায়িত্ব পালন শেষে মেজর জেনারেল সাইফুল আবেদীনকে নবম পদাতিক ডিভিশনের জিওসি করে পাঠানো হয়েছে সাভারে।

সাভারের জিওসি হিসেবে দায়িত্ব পালন করে আসা মেজর জেনারেল আকবর পেয়েছেন মিরপুরে ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের (ডিএসসিএসসি) কমান্ড্যান্টের দায়িত্ব। সেখানে তিনি মেজর জেনারেল এনায়েত উল্লাহর স্থলাভিষিক্ত হচ্ছেন।

মেজর জেনারেল এনায়েত উল্লাহকে সেনা সদরদপ্তরে পাঠানো হয়েছে অ্যাডজুট্যান্ট জেনারেলের দায়িত্ব দিয়ে। আর ওই পদে এতদিন দায়িত্ব পালন করে আসা মেজর জেনারেল হুমায়ুন কবির যশোরে সেনাবাহিনীর ৫৫তম পদাতিক ডিভিশনের জিওসির দায়িত্ব পেয়েছেন।