টেস্ট খেলায় টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

নিউজ ডেস্ক:    সিরিজের একমাত্র টেস্টের জিম্বাবুয়ের বিরুদ্ধে টস হেরে ফিল্ডিংয়ে নামবে বাংলাদেশ। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সকাল সাড়ে ৯ টায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচের মধ্যদিয়ে জয়ে ফিরতে চায় বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। টেস্টে সর্বশেষ ছয় ম্যাচেই হারের লজ্জা পেতে হয়েছে বাংলাদেশকে। এরমধ্যে পাঁচটি ছিলো ইনিংস ব্যবধানে হার। কোন রকম প্রতিন্দ্বন্দিতা ছাড়াই ভারত ও পাকিস্তানের বিপক্ষে শেষ তিন টেস্টেই ইনিংস ব্যবধানে হারে টাইগাররা। আফগানিস্তানের মতো নবীন দলের বিপক্ষেও টেস্টে হারের স্বাদ পেয়েছে বাংলাদেশ।

দলের এমন পরিস্থিতি থেকে বের হওয়ার জন্য জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের জয়ের বিকল্প দেখছেন না মুমিনুল হক। কথা দিলেন দলের হয়ে কেউ কেউ না বড় ইনিংস খেলবে। তবে জিম্বাবুয়েকে যতোটা সহজ মনে হচ্ছে ততোটা নাও হতে পারে। কারণ সদ্যই দেশের মাটিতে শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের সিরিজে দারুণ প্রতিন্দ্বন্দ্বিতা করেছে জিম্বাবুয়ে। ১-০ ব্যবধানে সিরিজ হারলেও, জিম্বাবুয়ের লড়াকু মনোভাব ছিলো চোখে পড়ার মতো।

দু’দল এখন অবধি ১৬ টেস্টে মুখোমুখি হয়েছে। এর মধ্যে সাতবার জয় পায় জিম্বাবুয়ে। ছয়বার জিতেছে বাংলাদেশ। বাকি তিন ম্যাচ ড্র’তে শেষ হয়।