রহমত আলীর মৃত্যুতে রাষ্ট্রপতি- প্রধানমন্ত্রীর শোক

নিউজ ডেস্ক:    প্রবীণ আওয়ামী লীগ নেতা, গাজীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মো. রহমত আলীর মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গভীর শোক প্রকাশ করেছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর রহমত আলী রবিবার সকাল সাড়ে ৭টায় রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি দীর্ঘদিন থেকে ডায়াবেটিস ও কিডনি রোগসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। তিনি স্ত্রী, ২ ছেলে, ১ মেয়েসহ অনেক আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

১৯৯১ সাল থেকে দশম সংসদ পর্যন্ত ৫ বার গাজীপুর-৩ (শ্রীপুর-ভাওয়ালগড়-পিরুজালী-মির্জাপুর) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন প্রবীণ এই আওয়ামী লীগ নেতা। তিনি ১৯৯৯ থেকে ২০০১ সাল পর্যন্ত স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। রহমত আলীর মেয়ে রুমানা আলী টুসী একাদশ জাতীয় সংসদে ১৪ নম্বর সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানান, বিকেল ৪টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অ্যাডভোকেট রহমত আলীর জানাজা অনুষ্ঠিত হবে। মঙ্গলবার গ্রামের বাড়ি গাজীপুরে তার শেষ জানাজা ও দাফন সম্পন্ন হবে। বাসস