প্রয়াত রহমত আলীর কফিনে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিউজ ডেস্ক:   প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেলে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং সাবেক এলজিআরডি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট রহমত আলীর কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাবেক এই সাংসদ এবং বীর মুক্তিযোদ্ধার জাতীয় পতাকায় মোড়া কফিনে পুষ্পাঞ্জলী অর্পণের পর মরহুমের প্রতি সম্মান জানাতে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে দলের জেষ্ঠ্য নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের পক্ষ থেকে আরেকটি শ্রদ্ধাঞ্জলী মরহুমের কফিনে অর্পণ করেন। তিনি মরহুমের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং তাঁর বিদেহী আত্মার শান্তি কামণা করেন।

এরআগে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের পক্ষে তাঁর সামরিক সচিব মরহুমের কফিনে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন।

পাশাপাশি জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়াসহ চিফ হইপ এবং হুইপবৃন্দ মরহুমের কফিনে শ্রদ্ধা নিবেদন করেন। জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতার পক্ষে জাতীয় পার্টির হুইপ পীর ফজলুর রহমানও শ্রদ্ধা জানান।

জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় মন্ত্রিপরিষদ সদস্যবৃন্দ, ডেপুটি স্পিকার, চিফ হুইপ ও হুইপবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

এ উপলক্ষে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামণা করে বিশেষ মোনাজাতও অনুষ্ঠিত হয়। বীর মুক্তিযোদ্ধা রহমত আলীকে এ সময় গার্ড অব অনারের মাধ্যমে রাষ্ট্রীয় সম্মান জানানো হয়।

অ্যাডভোকেট রহমত আলী আওয়ামী লীগের মনোনয়নে গাজীপুর-৩ সংসদীয় আসন থেকে ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৮ এবং ২০১৪ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। আজ সকালে তিনি রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন। তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর।