শপথ নিলেন অরবিন্দ কেজরিওয়াল

নিউজ ডেস্ক:   ভারতের দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। রোববার রামলীলা ময়দানে তৃতীয়বারের মতো দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন তিনি।

নির্বাচনে ৭০ আসনের মধ্যে ৬২ আসন পেয়েছে আম আদমি পার্টি। বিজেপি পেয়েছে মাত্র আটটি। ২০১৫ সালের কাছাকাছিই ফলাফল করেছে আম আদমি পার্টি।

শপথ গ্রহণের পর কেজরিওয়াল জানান, তিনি সবার মুখ্যমন্ত্রী। সবার জন্য কাজ করাই তার লক্ষ্য। খবর এনডিটিভির

তিনি বলেন, কেউ আম আদমি পার্টিকে ভোট দিয়েছেন, কেউ বিজেপিকে। কেউ কংগ্রেসকে ভোট দিয়েছেন, তো কেউ আবার অন্য কোনো দলকে। কিন্তু শপথ নেওয়ার পর থেকে আমি সবার মুখ্যমন্ত্রী। গত পাঁচ বছর শুধু কাজ করে গিয়েছি। কাজের ক্ষেত্রে কারও মধ্যে কোনো ভেদাভেদ করিনি। যে কোনো রকম প্রয়োজনই হোক না কেন, নির্দ্বিধায় আমার কাছে চলে আসবেন। কে কোন পার্টির, কে কোন ধর্মের, কে কোন জাতের দেখব না আমি।

দিল্লির জন্য আরও অনেক কাজ বাকি জানিয়ে তিনি বলেন, আমি একা কাজ করতে পারব না। সবাই মিলে করতে হবে। বিরোধীদের বলব, রাজনীতিতে যা হয়েছে সব ভুলে যান। বার সঙ্গে মিলে দিল্লির উন্নতি করতে চাই আমি।

দিল্লির উদাহরণ টেনে তিনি বলেন, দিল্লির মানুষ দেশের রাজনীতির সংজ্ঞা পাল্টে দিয়েছেন। নেতা আসবে যাবে, দল আসবে যাবে, উন্নতির চাবিকাঠি মানুষের হাতেই।

২০১৫ সালে ১৪ ফেব্রুয়ারি দ্বিতীয়বারের মতো শপথ নিয়েছিলেন অরবিন্দ কেজরিওয়াল। রামলীলা ময়দানেই হয়েছিল অনুষ্ঠান। তার আগে ২০১৩ সালে তার প্রথম শপথগ্রহণ অনুষ্ঠানও রামলীলা ময়দানেই হয়েছিল।