জঙ্গি সংশ্লিষ্ট কাউকেই এদেশে ঢুকতে দেওয়া হবে না: পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক:   পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ‘আইএসের সাথে জড়িত ব্রিটিশ নাগরিক শামীমাকে বাংলাদেশে গ্রহণ করবে না। তার সাথে বাংলাদেশের কোনো সম্পর্ক নেই। তাকে নিয়ে মাথা ব্যথা ব্রিটিশ সরকারের, বাংলাদেশের নয়। তার পিতা-মাতাও ব্রিটিশ নাগরিক। সে কখনোই এদেশে আসেনি।’

তিনি বলেন, শুধু শামীমা নয় জঙ্গি সংশ্লিষ্ট কাউকেই এদেশে ঢুকতে দেওয়া হবে না।

শনিবার সন্ধ্যায় সিলেটের মানিকপীর টিলা এলাকায় একটি কমিউনিটি সেন্টারে মোয়াজ্জেম ফাতেমা ট্রাস্টের বৃত্তি প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, ‘চীনে অবস্থানরত অবশিষ্ট বাংলাদেশি শিক্ষার্থীদেরকে পর্যায়ক্রমে দেশে আনার ব্যবস্থা করা হবে।’ আর ভাষানচরের পরিবেশ অনেক সুন্দর, সেখানে রোহিঙ্গা না পাঠিয়ে বিকল্প কিছু ভাবা উচিত বলেও জানান মন্ত্রী।

এ সময় সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আইএসের সঙ্গে জড়িয়ে পড়া শামীমা বেগম সিরিয়ায় জঙ্গিগোষ্ঠী আইএসে যোগ দেয়ার পর তার নাগরিকত্ব বাতিল করে ব্রিটিশ সরকার। এর বিরুদ্ধে চ্যালেঞ্জ করলে সম্প্রতি ব্রিটেনের আদালত তার নাগরিকত্ব বাতিলের পক্ষে রায় দেয় এবং বাংলাদেশে নাগরিকত্ব চাওয়ার পরামর্শ দেয়।