ঢাকায় পৌঁছেছে জিম্বাবুয়ে দল

নিউজ ডেস্ক:    বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে ঢাকায় পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। শনিবার বিকাল পাঁচটায়র দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজাদের বহনকারী বিমানটি। এই সিরিজে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও ২ টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

শুরুতে টেস্ট দলই ঢাকায় এসেছে। মিরপুরে ২ দলের টেস্ট শুরু হবে আগামী ২২ ফেব্রুয়ারি। মূল মঞ্চে মাঠে নামার আগে জিম্বাবুয়ে ক্রিকেট দল ১৮-১৯ ফেব্রুয়ারি দুদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে সফরকারীদের ম্যাচটি অনুষ্ঠিত হবে। টেস্টের পর সিলেটে হবে ওয়ানডে সিরিজ। জিম্বাবুয়ের সফর শেষ হবে দুটি টি-টোয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে।

জিম্বাবুয়ের টেস্ট দলকে নেতৃত্ব দেবেন ক্রেইগ অরভিন। প্রথমবার সন্তানের বাবা হবেন নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামসন। মিরপুর টেস্টে তাকে পাবে না দল। উইলিয়ামসনের পরিবর্তে আরভিনকে অধিনায়ক করা হয়েছে।

জিম্বাবুয়ের মূল স্ট্রাইক বোলার কাইল জারভিসও নেই টেস্ট দলে। ইনজুরির কারণে তাকে রাখা হয়নি। অভিজ্ঞ তেন্দাই চাতারাও নেই। ইনজুরির ছোবলে ডানহাতি পেসার দলের বাইরে। ২০১৭ সালে সবশেষ টেস্ট খেলা ক্রিস্টোফার এমপফুকে ডাকা হয়েছে দলে।

বাংলাদেশ সফরে জিম্বাবুয়ে টেস্ট দল: ক্রেইগ আরভিন (অধিনায়ক), সিকান্দার রাজা, রেগিস চাকাবা (উইকেটরক্ষক), কেভিন কাসুজা, তিমিসেন মারুমা, প্রিন্স মাসভাউরি, ক্রিস্টোফার এমপফু, ব্রিয়ান মুদজিনগানিয়ামা, কার্ল মুম্বা, তিনোতেন্দা মুতোম্বোজি, আইনসলে এনডলোভু, ভিক্টর নায়ুচি, ব্রেন্ডান টেলর, ডোনাল্ড ত্রিপানো ও চার্লটন টিসুমা।

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের সূচি:

১৮-১৯ ফেব্রুয়ারি: দুই দিনের প্রস্তুতি ম্যাচ,

২২-২৬ ফেব্রুয়ারি: একমাত্র টেস্ট, মিরপুর

০১ মার্চ: প্রথম ওয়ানডে, সিলেট

০৩ মার্চ: দ্বিতীয় ওয়ানডে, সিলেট

০৬ মার্চ: তৃতীয় ওয়ানডে, সিলেট

০৯ মার্চ: প্রথম টি-২০, মিরপুর

১১ মার্চ: দ্বিতীয় টি-২০, মিরপুর

১২ মার্চ: জিম্বাবুয়ে দলের ঢাকা ত্যাগ

(ঢাকাটাইমস/১৫ ফেব্রুয়ারি/এসইউএল)