কৃষক বাঁচলে, কৃষি বাঁচলে বাংলাদেশ বাঁচবে: গণপূর্তমন্ত্রী

নিউজ ডেস্ক:    গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষকবান্ধব সরকার। প্রধানমন্ত্রী বিশ্বাস করেন কৃষক বাঁচলে, কৃষি বাঁচবে; কৃষি বাঁচলে বাংলাদেশ বাঁচবে। তাই এ দেশের দরিদ্র কৃষকদের কথা চিন্তা করে বর্তমান সরকার ভর্তুকি দিয়ে কৃষকদের মাঝে সার, বীজ ও কীটনাশকসহ কৃষি উপকরণ বিতরণ করছে।

বৃহস্পতিবার সকালে পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ কর্মসূচির উদ্ধোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ উল্লেখ করে তিনি বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সহযোগিতা ও আপনাদের অক্লান্ত পরিশ্রমের কারণে বাংলাদেশ আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ।’

মন্ত্রী আরো বলেন,‘আমি এমপি হিসেবে বা মন্ত্রী হিসেবে নয়, জনগণের সেবক হিসেবে আপনাদের সুখ-দুঃখে পাশে থাকতে চাই। তিনি কৃষকদের উদ্দেশ্য বলেন-কৃষি চাষাবাদের ন্যায় সন্তানদের লালন পালন করতে হবে। তারা যেন মাদক,সন্ত্রাস ও ইভটিজিংয়ের সঙ্গে জড়িয়ে না পড়ে। তাদেরকে আদর্শ সন্তান হিসেবে গড়ে তুলবেন যাতে তারা ভবিষ্যতে দেশের সেবায় আত্মনিয়োগ করতে পারে।’

উপজেলা নির্বাহী অফিসার সরকার আবদুল্লাহ আল মামুন বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অপূর্ব ভট্টাচার্য্য।

এরপর মন্ত্রী শ ম রেজাউল করিম আকলম মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের ৯০ তম বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি কাজী আবুল বাশার মাহমুদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন-সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো.শাহ আলম, উপজেলা নির্বাহী অফিসার সরকার আবদুল্লাহ আল মামুন বাবু, সাবেক উপজেলা চেয়ারম্যান এস এম মুইদুল ইসলাম মুহিদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হামিদ ও প্রধান শিক্ষক মো.আলমগীর হোসেন প্রমুখ।