শৈত্য প্রবাহ অঞ্চলভেদে প্রশমিত হতে পারে

নিউজ ডেস্ক:   আগামী দু’এক দিনের মধ্যে শৈত্য প্রবাহ আঞ্চলভেদে কিছুটা প্রশমিত হতে থাকবে বলে আবহাওয়া অফিস জানিয়েছে। ফলে সারাদেশের তাপমাত্রা ক্রমান্বয়ে বাড়তে থাকবে এবং শীতের তীব্রতাও কমতে থাকবে।

রাজশাহী, নওগাঁ, যশোর, চুয়াডাঙ্গা ও শ্রীমঙ্গল অঞ্চলসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা আজ অব্যাহত থাকতে পারে এবং দু’একদিনের মধ্যে আঞ্চলভেদে কিছুটা প্রশমিত হতে পারে বলে আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান বাসস’কে জানান।

তিনি জানান, সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।পরবর্তী ৭২ ঘন্টায় রাত এবং দিনের তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে।

এছাড়া মধ্যরাত থেকে দুপুর পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আজ সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ১০০ শতাংশ।

পূর্বাভাসে আরও বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে । মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।