মেয়র হলে ২৪ ঘণ্টাই জনসেবায় নিয়োজিত থাকব: তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, নির্বাচনে বিজয়ী হতে পারলে ২৪ ঘণ্টা ও বছরের প্রতিটি ক্ষণ জনগণের সেবায় নিজেকে নিয়োজিত রাখবেন। নির্বাচিত মেয়র হিসেবে আগামী পাঁচ বছরে বছরের ৩৬৫ দিন, সপ্তাহের ৭ দিন, দিনরাত ২৪ ঘণ্টা এবং প্রতিটি ঘণ্টার ৩৬০০ সেকেন্ড নগরবাসীর জন্য নিজেকে নিবেদিত করবেন তিনি। নগর ভবনের দরজা সকলের জন্য খোলা থাকবে।

মঙ্গলবার ঢাকা দক্ষিণ সিটির আওতাধীন কামরাঙ্গীরচরের ঝাউচর এলাকায় গণসংযোগকালে বড় মস জিদের চৌরাস্তা মো ড়ের প্রচার সভায় শেখ ফজলে নূর তাপস নগরবাসীকে এসব প্রতিশ্রুতি দেন। এদিন সকালে ঝাউচর এলাকা থেকে পঞ্চম দিনের মতো নির্বাচনী প্রচার শুরু করে ৫৫, ৫৬ ও ৫৭ নম্বর ওয়া র্ডের মানুষের কাছে নৌকা প্রতীকে ভোট চেয়ে দিনব্যাপী গণসংযোগ করেন তিনি। স্থানীয় জনগণের কাছে নিজের পক্ষে লিফলেট বিতরণ করে দোয়া প্রার্থনাও করেন। পথসভায় ঝাউচর এলাকার আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ নূরে আলম এবং সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী শেফালী আক্তারকে পরিচয় করিয়ে দেন তাপস।

তিনি আরও বলেন, ‘নগর ভবনের অভিভাবক হিসেবে আমাকে পাঠানো হলে এ নগরীকে সুন্দর ও পরিস্কার-পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তোলা হ বে। ঢাকা আমাদের প্রাণের শহর। আসুন, আমাদের ঢাকাকে আমরাই গড়ে তুলি। উন্নত ঢাকা গড়তে নৌকার পক্ষে সবাইকে ভোট দিয়ে নৌকাকে জয়যুক্ত করতে হবে। এই নতুন যাত্রায় আমি বিশ্বাস করি, নৌকাকে ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করে জনগণ তাদের সেবা এবং ঢাকাকে আধুনিক রূপে পরিণত করার সুযোগ দেবে।’

আওয়ামী লীগ সরকারের সময় কামরাঙ্গীরচরের উন্নয়ন পরিক্রমা তুলে ধরে তাপস বলেন, এ এলাকা আগে ইউনিয়নভুক্ত ছিল। এখন সিটি করপোরেশনের আওতাভুক্ত হয়েছে। এই কামরাঙ্গীরচর যাতে উন্নত ঢাকার একটি অংশ হয়, সেজন্য এখানকার সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম উন্নয়ন কার্যক্রম হাতে নিয়েছেন। আমরা কামরুল ইসলাম সাহেবের হাতকে শক্তিশালী করে উন্নয়নে কাজ করব।

আচরণবিধি লঙ্ঘন নিয়ে বিএনপি প্রার্থীদের অভিযোগ প্রসঙ্গে ঢাকা-১০ আসনের সাবেক এই এমপি বলেন, আওয়ামী লীগ প্রার্থী ও তাদের নেতাকর্মীরা নির্বাচনী প্রচারে কোনো ধরনের আচরণবিধি লঙ্ঘন করছেন না। আচরণবিধি মেনেই নির্বাচনী প্রচার চালাচ্ছেন তারা।

পথসভা ও প্রচারে আরও অংশ নিয়েছেন আওয়ামী লীগের উপ দেষ্টা প রিষ দের সদস্য মুকুল বোস, হাজী আবুল হাসনাত, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন, সাহাবউদ্দিন ফরাজী, ঢাকা মহানগর দক্ষণের সা বেক সাধারণ সম্পাদক শা হে আলম মুরাদ, যুব মলী গের সাধারণ সম্পাদক অধ্যা পক অপু উকিল প্রমুখ।

যুবলীগের গণসংযোগ ও পথসভা : মেয়র প্রার্থী তাপসের সমর্থনে যুবলীগ মঙ্গলবার রাজধানীর লালবাগ, চকবাজার ও আজিমপুর এলাকায় গণসংযোগ করেছে। পরে আজিমপুর কলোনি কমিউনিটি সেন্টারে মতবিনিময় সভায় এলাকাবাসীর কাছে তাপসের পক্ষে ভোট ও দোয়া প্রার্থনা করেন যুবলীগ নেতারা।

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্‌ পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে গণসংযোগ কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় নেতা আনোয়ারুল ইসলাম, শরিফুল ইসলাম দুর্জয়, হাবিবুর রহমান পবন, মৃনাল কান্তি জোয়ার্দার, আমির হোসেন, মাইনউদ্দিন রানা, রেজাউল করিম রেজা, আনোয়ার ইকবাল সান্টু, তাজভীরুল হক অনু, জাফর আহমেদ রানা প্রমুখ।

চিফ রিপোর্টার, সাইফ শোভন, ঢাকানিউজ২৪.কম