ঘোড়াশালে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

বাইজিদ বারী সেলিম, ঘোড়াশাল, নরসিংদী:   নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল রেলওয়ের জমির উপর থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু হয়েছে। বুধবার (১৫ জানুয়ারি) সকাল থেকে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ এ অভিযান পরিচালনা করেন। আগামীকাল বৃহস্পতিবার সকালে আবারও উচ্ছেদ অভিযান পরিচালনা করবেন বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় এস্টেট অফিসার মোঃ নজরুল ইসলাম।

এ অভিযানে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপনা অফিসার সালাউদ্দিন, কমান্ডেন্ট অফিসার জহিরুল ইসলাম, বিভাগীয় ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ার আরিফ হোসেন, ঘোড়াশাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক জহির আলম।
জানা যায়, এর আগে ২০১৬ এবং ২০১৭ সালেও একই স্থানে রেলওয়ের জমির উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছিল। আবারও অবৈধ স্থাপনা গড়ে উঠেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নজরুল ইসলাম জানান, বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে আমরা এ উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করছি। সেটা আজকে এবং আগামীকাল দুই দিন চলবে। একটা উচ্ছেদ কার্যক্রম তখনই পরিচালনা করা হয় যখন অনেক বেশি হয়ে যায়, এবং দৃষ্টি কটু লাগে। অনেক সময় আমরা নোটিশ দিলে তারা সময় চায়। ঘোড়াশাল ফ্ল্যাগ রেলওয়ে স্টেশনের আশে পাশে প্রায় ৮২০ টির মতো অবৈধ দোকান ও কিছু বস্তিও রয়েছে। সবগুলোই আমরা আজ এবং কাল দুইদিনে উচ্ছেদ প্রোগ্রাম করেছি। ভবিষ্যতে যদি লাগে আরও করবো। এর পরে আমরা পুরোটাই মাস্টার প্ল্যান এর আওতায় নিয়ে আসার ব্যবস্থা করবো।

ব্যবসায়ীরা জানান, রেলওয়ে কর্তৃপক্ষের অভিযানে আমরা সর্বশান্ত হয়ে গেলাম। বিকল্প ব্যবস্থা না করে আমাদের এভাবে উচ্ছেদ করায় পরিবার নিয়ে পথে বসা ছাড়া আর কোনও উপায় থাকলো না।