বঙ্গবন্ধুর নামেই চলতে থাকবে বিপিএল : পাপন

নিউজ ডেস্ক:   বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করা হবে বলে জানিয়ে চমকপ্রদ ঘোষণা দিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। ঘোষণা মতেই ১১ ডিসেম্বর থেকে শুরু হয়ে প্রায় শেষের দৌড়গোড়ায় বঙ্গবন্ধু বিপিএল।

ফের চমকপ্রদ ঘোষণা দিলেন বিসিবি সভাপতি। বিপিএলের নাম আর পরিবর্তন হবে না। এখন থেকে বিপিএল হবে বঙ্গবন্ধুর নামেই। রোববার বিসিবির বোর্ড মিটিংয়ে এই সিদ্ধান্ত হয়। বোর্ড মিটিং শেষে এমনটাই জানিয়েছেন নাজমুল হাসান পাপন।

রোববার রাতে বিসিবি কার্যালয়ে তিনি বলেন, ‘আমরা শুধু এবারের আসরের জন্যই এই নামে বিপিএল করেছিলাম। এই নামেই চলতে থাকবে বিপিএল। আজকে সিদ্ধান্ত নিয়েছি, স্থায়ীভাবেই বঙ্গবন্ধু বিপিএল থাকবে নাম। এবার তো জন্মশত বার্ষিকী উপলক্ষে এই নামে করা হয়েছে। আমাদের ইচ্ছা হচ্ছে এই নামেই থেকে যাবে বিপিএল।’

এবারের বিপিএলে বিসিবির অধীনে সাতটি দল খেলছে। ফ্র্যাঞ্চাইজি না থাকায় সবগুলোই নতুন দল। তবে এর পরের বার থেকেই ফ্র্যাঞ্চাইজি ফিরবে বলে জানিয়েছেন বোর্ড সভাপতি।
এবারের দলগুলো হলো- ঢাকা প্লাটুন, কুমিল্লা ওয়ারিয়র্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, সিলেট থান্ডার, রাজশাহি রয়্যালস ও খুলনা টাইগার্স।