চাঁদে যাওয়ার জন্য বান্ধবী খুঁজছেন

নিউজ ডেস্ক:  অনলাইনে অদ্ভূত এক বিজ্ঞাপন দিয়ে নিজের জন্য বান্ধবী খুঁজছেন জাপানের এক ধর্ণাঢ্য ব্যক্তি। ইউসাকু মাইজাও নামের ওই ব্যক্তি এমন একজনকে খুঁজছেন যিনি স্পেসএক্স রকেটে চড়ে তার সঙ্গে চাঁদে যেতে পারবেন।

৪৪ বছর বয়সী ওই ব্যক্তি নিজের টুইটার অ্যাকাউন্টে বিজ্ঞাপনটি পোস্ট করে লিখেছেন, ‘ চাঁদের যাওয়ার জন্য আপনি কি প্রথম নারী হতে পারেন না?’

এ মাসের ১৭ তারিখে পর্যন্ত আবেদনপত্র গ্রহণ করার দিন ধার্য করা হয়েছে। আবেদনকারীদের সঙ্গে ডেটে গিয়ে মার্চের মধ্যে ইউসাকু মাইজাও নিজের জন্য একজন বান্ধবীকে চূড়ান্ত করবেন।

জানা গেছে, ইউসাকু মাইজাওয়া সম্প্রতি জাপানি এক অভিনেত্রীর সঙ্গে তার ব্রেক-আপের ঘোষণা দেন। এরপরই এ বিজ্ঞাপনটি দেন। যেখানে ২০ বছর বা তার চেয়ে বেশি বয়সী নারীদের কাছ থেকে আবেদনপত্র আহবান করা হয়।

শুধু চাঁদের সঙ্গী করেই নয়, মাইজাওয়া তার সেই বান্ধবীকে সারাজীবন ভালোবাসতেও চান। দুই নারীর গর্ভে এরই মধ্যে তার তিন সন্তানের জন্ম হয়েছে। কিন্তু তার জীবনের একাকীত্ব কাটেনি।

তিনি বলেন, ‘বয়স বাড়ার সঙ্গে সঙ্গে একাকীত্ব আর শূন্যতা ধীরে ধীরে আমাকে গ্রাস করছে। এখন থেকে আমি একজন নারীকেই ভালোবাসতে চাই।’

মাইজাওয়া ২০২৩ সাল বা এর পরবর্তী সময়ে উদ্যোক্তা এলন মাস্কের স্পেসএক্সে প্রথম বেসরকারি যাত্রী হিসেবে চাঁদে যাওয়ার পরিকল্পনা করছেন।

শুধু বান্ধবীই নয়, মাইজাওয়া চাঁদে যাওয়ার সময় প্রায় অর্ধ ডজন শিল্পী নিয়ে যাওয়ারও পরিকল্পনা করছেন, যারা চাঁদে অবতরণ করার আগেই তার চারিদিকে চাঁদের আবহ তৈরি করতে সহযোগিতা করবেন। সূত্র :এনডিটিভি