আমরা চাই পাকিস্তানে ক্রিকেট ফিরুক : পাপন

নিউজ ডেস্ক:   অনেক জল্পনা কল্পনার পরও পাকিস্তান সিরিজ নিয়ে আগের সিদ্ধান্তেই অনড় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবি আগেই জানিয়ে দিয়েছে শুধু টি-টোয়েন্টি খেলতে রাজি বাংলাদেশ। বিসিবির সপ্তম বোর্ড মিটিংয়ে শুধু টি-টোয়েন্টি খেলার ব্যাপারেই সিদ্ধান্ত হয়েছে। পাকিস্তানে ক্রিকেট খেলা ফিরুক চান বলেই টি-টোয়েন্টি সিরিজ খেলতে রাজি হয়েছেন বলে মন্তব্য করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বোর্ড মিটিং শেষে পাকিস্তান সিরিজ নিয়ে কথা বলতে গিয়ে বিসিবি কার্যালয়ে পাপন বলেন, ‘আমরা যে জিনিসটা বোঝাতে চাচ্ছি, পাকিস্তানে ক্রিকেট ফিরুক এটার বিরোধিতা করছি না। সব দেশেই ক্রিকেট খেলা হোক এটা আমরা চাই, আমরা এটাই সমর্থন করি। ’

ভারত সফরের পর থেকেই শুরু হয়েছে পাকিস্তানে যাওয়া হবে কী হবে না এই জল্পনা-কল্পনা। বিসিবি আগেই জানিয়ে ছিল শুধু টি-টোয়েন্টিতে রাজি তারা। ক্রিকেটাররাও চান সংক্ষিপ্ত সিরিজ হোক। কিন্তু পাকিস্তানের চাওয়া হলো তাদের মাটিতে টেস্টও খেলুক বাংলাদেশ।

বিসিবি সভাপতি টি-টোয়েন্টি খেলতে যাওয়া নিয়ে বলেন, ‘একটা জিনিস মনে রাখতে হবে এত বছর ধরে আমরা যাচ্ছি না, কেউ যাচ্ছে না। সো সেদিক থেকে যদি চিন্তা করেন যত কম সময়ে থাকা যায়, একবার গিয়ে দেখে আসা যায় তাহলে কনফিডেন্স টা বাড়বে।’

পাকিস্তান বিসিবির শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলার প্রস্তাবে রাজি হয় কি না এখনো নিশ্চিত না। বিসিবির সিদ্ধান্তের জন্যই অপেক্ষা করছে দেশটির ক্রিকেট বোর্ড। পাকিস্তানের মাটিতে এই মাসের শেষে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলার কথা ছিলো বাংলাদেশের। টেস্ট দুটি আবার আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের আদলে।