প্রার্থীদের অভিযোগ আমলে নিচ্ছে না ইসি: রিজভী

নিউজ ডেস্ক:  ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থীদের অভিযোগ নির্বাচন কমিশন (ইসি) আমলে নিচ্ছে না- এমন অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিএনপি সমর্থিত প্রার্থীসহ নেতাকর্মীদের গ্রেপ্তার, হুমকি-ধমকি এবং এলাকাছাড়া করছে। হামলা চালিয়ে তাদের আহত করা হচ্ছে।

বৃহস্পতিবার নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন। রিজভী বলেন, গত বুধবার রাতেও ঢাকা মহানগর দক্ষিণ সিটি করপোরেশনের সংরক্ষিত ৬ নম্বর ওয়ার্ডে নারী কাউন্সিলর প্রার্থী অধ্যক্ষ রফিকা আফরোজকে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপসের সমর্থকরা জোর করে নির্বাচন কমিশন কার্যালয়ে ধরে এনে প্রার্থিতা বাতিলে বাধ্য করেছে। বিএনপি প্রার্থীদের পক্ষ থেকে এসব বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগ করা হয়েছে। কিন্তু কমিশন তা আমলে নেয়নি। আগেও প্রতিটি নির্বাচনে তারা একই কাজ করেছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ওয়ার্ড কাউন্সিলর পদে দল যাদের সমর্থন দিয়েছে, তারাই বিএনপির একক প্রার্থী। দলের প্রার্থী নির্ধারণ করা হয়ে গেছে, বিদ্রোহী প্রার্থী তেমন নেই। এরপরও কেউ থেকে থাকলে তার বিরুদ্ধে দলীয়ভাবে ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আব্দুল কুদ্দুস, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনসহ নেতারা উপস্থিত ছিলেন।