ছাত্র বিক্ষোভে ফের উত্তাল ভারত

নিউজ ডেস্ক:    ভারতের রাজধানী দিল্লীর জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে মুখোশধারীদের হামলার প্রতিবাদে ফের ফুঁসে উঠেছে দেশটির বিভিন্ন ছাত্র সংগঠন । রোববারের ওই ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে বিভিন্ন রাজ্যে আন্দোলন করেছে ভারতের ছাত্রসংগঠনগুলো। খবর এনডিটিভি’র।

রোববার রাতেই জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে হামলার প্রতিবাদে মুম্বাইয়ের গেটওয়ে অফ ইন্ডিয়ার সামনে জড়ো হন শত শত শিক্ষার্থী। তারা এই সময় হামলার প্রতিবাদে নানা রকম স্লোগান দেন। এই হামলার জন্য অনেক শিক্ষার্থী সরকারি দল বিজেপি সমর্থিত ডানপন্থী ছাত্র সংগঠন আখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের বিরুদ্ধে স্লোগান দেন।

এদিকে আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে হামলার প্রতিবাদের মোমবাতি মিছিল করেছে। এছাড়া হায়দ্রাবাদ, কোলকাতা, পুনে এবং যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকেও হামলার প্রতিবাদে আন্দোলনের খবর পাওয়া গেছে। সোমবার এই হামলার প্রতিবাদে দিল্লীতে প্রতিবাদ র‍্যালী করার ঘোষণা দিয়েছে দ্য স্টুডেন্টস ফেডারেশন অফ ইন্ডিয়া।

উল্লেখ্য, রোববার সন্ধ্যায় জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে মুখোশধারীদের হামলায় ৩৪ শিক্ষক-শিক্ষার্থী আহত হন। শিক্ষার্থীদের অভিযোগ সরকারি দল বিজেপি সমর্থিত ডানপন্থী ছাত্র সংগঠন আখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের যোগসাজশে এই হামলা চালানো হয়েছে। তবে এই অভিযোগ অস্বীকার করেছে আখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ। সংগঠনটির দাবি, বামপন্থী ছাত্রসংগঠন এই হামলা চালিয়েছে। এদিকে এই হামলার ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি।