নতুন বছরে গানে দেখা যাবে মোশাররফ দম্পতিকে

নতুন বছরে নতুন পরিচয়ে পাওয়া যাবে মোশাররফ করিম ও তাঁর অভিনয়শিল্পী স্ত্রী রোবেনা রেজা জুঁইকে। বছরের শুরুতে তাঁদের দুজনের গাওয়া একটি গান প্রকাশিত হবে। এটি ‘বিবাহ হবে’ নামের একটি নাটকের শিরোনাম সংগীত। গানটি প্রকাশের বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন অভিনয়শিল্পী ও নাটকের পরিচালক রওনক হাসান।

মোশাররফ করিম ও জুঁইয়ের সঙ্গে কথা হলে তাঁরা জানান, ‘শুনেছি নাটকটির প্রচার শুরুর আগে আলাদা করে গানটি প্রকাশ করা হবে।’

নাটকের নামের সঙ্গে মিল রেখে গানের শিরোনামও রাখা হয়েছে ‘বিবাহ হবে’। গানের কথা লিখেছেন রওনক হাসান ও নওমী কামরুন বিধু। সুর ও সংগীত করেছেন আহমেদ হুমায়ূন। নাটকের পরিচালক রওনক জানান, খুবই চমৎকার হয়েছে গানটি। যাঁরাই শুনেছে, খুব প্রশংসা করেছে।

অভিনয়ে পরিচিতি পেলেও মোশাররফ করিমের স্ত্রী রোবেনা রেজা জুঁইয়ের আগ্রহ ছিল গানে। গানের তালিমও নিয়েছিলেন। ছোটবেলায় বাংলাদেশ টেলিভিশনে নতুন কুঁড়ি দেখে মনে মনে গান নিয়ে স্বপ্নও এঁকেছিলেন। কিন্তু তা আর এগোয়নি। নাটক করতে এসে গান নিয়ে কিছুটা স্বপ্ন পূরণ হয়েছে। দুটি গানে কণ্ঠও দিয়েছিলেন। এবার আসছে অভিনয়শিল্পী স্বামীর সঙ্গে গাওয়া গান। বিষয়টিতে ভীষণ আনন্দিত তিনি। প্রথম আলোকে জুঁই বলেন, ‘দুটি নাটকে যে দুটি গান গেয়েছি, তা ছিল পরিচালকের অনুরোধে। শুটিংয়ের সময় খালি গলায় গান শোনার পর তাঁরা আমাকে রেকর্ড করার প্রস্তাব দেন। তবে মোশাররফের সঙ্গে গাওয়ার প্রস্তাব পাওয়ার পর আমি খুবই রোমাঞ্চিত ছিলাম। কারণ, গান আমার প্যাশনের জায়গা। নাটকের প্রয়োজনে গাই কিংবা যে জন্যই গাই—তখন মনে হয়, একটা অপূর্ণ স্বপ্ন পূরণ তো হলো।’

এদিকে মোশাররফ করিম অভিনেতা হিসেবে তুমুল জনপ্রিয় হলেও তাঁর গানের প্রতিভা সম্পর্কেও অনেকে অবগত আছেন। গাওয়ার পাশাপাশি গান লিখেছেনও তিনি। স্ত্রীর গায়কি সম্পর্কে মোশাররফ করিম বলেন, ‘ভালোই গেয়েছে। আমার তো ভালো লেগেছে।’

‘বিবাহ হবে’ গানটিতে আরও কণ্ঠ দিয়েছেন আহসান হাবীব নাসিম ও রওনক হাসান। পরিচালক জানান, বাংলাভিশনে শিগগিরই নাটকটির প্রচার শুরু হবে।

চিফ রিপোর্টার, সাইফ শোভন, ঢাকানিউজ২৪.কম