সংগীত পরিচালক বাসুদেব আর নেই

নিউজ ডেস্ক:  সংগীত পরিচালক বাসুদেব ঘোষ আর নেই। নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে রোববার রাত ১০টার দিকে নিজ বাসায় অসুস্থ হয়ে পড়েন। দ্রুত তাকে রাজধানীর বারডেম হাসপাতালে নেওয়া হলে রাত ১১টার দিকে হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন সংগীত পরিচালক অমিত কর।

সংগীত পরিচালক অমিত কর বলেন, ‘দীর্ঘদিন থেকেই তিনি হার্টের সমস্যা ও নিউমোনিয়ায় ভুগছিলেন। গতকাল বাসাতেই হার্ট-অ্যাটাক হয়। পরে হাসপাতালে আনলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।’

তিনি আরও জানান, আজ সকালে বাসুদেবের মরদেহ চ্যানেল আই প্রাঙ্গনে শ্রদ্ধাজ্ঞাপনের জন্য নেওয়া হয়। সেখানে তাকে শ্রদ্ধাজ্ঞাপন শেষে মরদেহ জন্মস্থান চট্রগ্রামের বোয়ালখালীর কানুনগো পাড়ায় উদ্দেশে নিয়ে যাওয়া হয়। এর আগে, শেষ বিদায়ের জন্য তার মরদেহ মগবাজারের বাসায় নেওয়া হয়েছিল।

সংগীতশিল্পী বাসুদেব ঘোষ মূলত ১৯৯৫ সাল থেকে কাজ করছিলেন। তার সুরে শ্রোতাদের মাঝে জনপ্রিয় হওয়া গানগুলোর তালিকায় আছে ‘তোমার ঐ মনটাকে একটা ধুলোমাখা পথ করে দাও’, ‘তুমি হারিয়ে যাওয়ার সময় আমায় সঙ্গে নিও’, ‘আমি খুঁজে বেড়াই আমার মা’, ‘এই করে কেটে গেল ১২টি বছর’, ‘দেহ মাদল’ প্রভৃতি।