নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে মুখ খুললেন অক্ষয়

নিউজ ডেস্ক:   ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) নিয়ে গোটা দেশ জুড়ে চলছে বিক্ষোভ। ইতিমধ্যে বিষয়টি নিয়ে সাধারণ মানুষের পাশাপাশি মুখ খুলতে শুরু করেছেন বলিউডের একাধিক তারকা। এবার এ তালিকায় যুক্ত হলেন অভিনেতা অক্ষয় কুমার।

‘গুড নিউজ’ সিনেমার প্রচার গিয়ে সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে এ বিষয়ে মুখ খোলেন জনপ্রিয় এই অভিনেতা।

ইন্ডিয়ান এক্সপ্রেস’র প্রতিবেদনে বলা হয়েছে, ‘খিলাড়ি’ অভিনেতা বলেন, ‘যে পক্ষই হোক না কেন, হিংসা বন্ধ করতে হবে। প্রতিবাদের নামে হিংসাত্মক কোনো কাজ করা উচিত নয়। সরকারি সম্পত্তি নষ্ট করা অনর্থক বিষয়।’

তিনি বলেন, ‘যার যা দাবি, তা নিয়ে আলোচনায় বসা উচিত। আলোচনার মাধ্যমেই সবকিছু মিটিয়ে নেওয়া উচিত।’

‘প্রতিবাদ করতে গিয়ে ভাঙচুর করে, আগুন জ্বালানো উচিত নয়’ যোগ করেন অক্ষয় কুমার। এর আগে, দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভে শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জের ভিডিওতে লাইক করে বিপাকে পড়েন বলিউডের এই তারকা।

যদিও পরে অক্ষয় কুমার দাবি করেছেন, ভিডিওটিতে ভুল করে লাইক পড়েছে। তা সত্ত্বেও বলিউড ‘খিলাড়ি’-কে নিয়ে বিতর্ক থামেনি।

নাগরিকত্ব সংশোধনী আইন কার্যকরী হওয়ার পর থেকেই দফায় দফায় বিক্ষোভ দেখা যায় সমগ্র উত্তর-পূর্ব ভারত জুড়ে। কিন্তু বলিউডের প্রথম সারির তারকাদের নিস্তব্ধতা নিয়ে প্রথম থেকেই প্রশ্ন উঠেছে।

এর আগে,ফারহান আখতার, স্বরা ভাস্কর, পরিণীতি চোপড়া, অনুরাগ কাশ্যপ, শাবানা আজমি, হৃতিক রোশন নাগরিকত্ব সংশোধনী আইন ও শিক্ষার্থীদের ওপরে পুলিশি নির্যাতনের প্রতিবাদে মুখ খুলেছেন। বিশেষ করে স্বরা ভাস্কর, ফারহান আখতার পথে নেমে এর নিন্দা জানিয়েছেন।