ময়মনসিংহে দুস্থদের কম্বল ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেছে সেনাবাহিনী

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ :
ময়মনসিংহে ২,২৫০জন গরীব ও দুস্থদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, চার হাজার শীতার্তদের মাঝে কম্বল বিতরণ এবং গবাদি পশু ও হাঁস-মুরগীর চিকিৎসা সেবা দিয়েছে সেনাবাহিনীর আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) দুপুরে ময়মনসিংহ সদরের চুরখাই এলাকায় নাজিরাবাদ স্কুল ও কলেজে চিকিৎসা সেবা পরিদর্শন ও কম্বল তুলে দেন সদর দপ্তর আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ডের জেনারেল অফিসার কমান্ডিং ল্যাফটেন্যান্ট জেনারেল এস. এম. শফিউদ্দিন আহমেদ। এসময় ব্রিগেডিয়ার জেনারেল আবুল ফজল সানাউল্লাহ, ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন, কর্ণেল জাহেদ কামাল, লেফটেন্যান্ট কর্ণেল মাহমুদুল হাসানসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, এ কার্যক্রমে সর্বমােট ৪ হাজার কম্বল বিতণের পাশাপাশি ২২৫০ জন গরীব-অসহায় রোগীকে ২৭ জন ডাক্তার দ্বারা চিকিৎসা সেবা দেয়া হয়। একই সাথে স্থাপিত ভেটেরিনারি ক্যাম্পে গরু, মহিষ, ছাগল, ভেড়া এবং হাঁস-মুরগীর বিনামূল্যে টিকা, ব্যবস্থাপত্র ও ঔষধসহ চিকিৎসা সেবা প্রদান করা হয়। এছাড়াও গরু মোটাতাজাকরণ বিষয়ক পরামর্শ প্রদান, ঘাস চাষ, গবাদি প্রাণি পালন, খামার ব্যবস্থাপনাসহ গবাদি প্রাণির সাধারণ রোগের লক্ষণ ও প্রতিকার বিষয়েও পরামর্শ দেয়া হয়। ২৭জন চিকিৎসক চিকিৎসেবা প্রদান করেন।

সদর দপ্তর আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ডের সার্বিক তত্ত্বাবধানে এবং অর্ডন্যান্স সেন্টার ও স্কুল, আর্মি মেডিক্যাল সেন্টার ও স্কুল, আরভিএন্ডএফ ডেপো ও সদর দপ্তর ৪০৩ ব্যাটেল গ্রুপের ব্যবস্থাপনায় এই কর্মসূচি পালিত হয়।