স্যার ফজলে হাসান আবেদকে শেষ শ্রদ্ধা আর্মি স্টেডিয়ামে

নিউজ ডেস্ক:  ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের মরদেহ রাজধানীর আর্মি স্টেডিয়ামে নেওয়া হয়েছে। সেখানে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করছে সর্বস্তরের মানুষ।

রোববার সকাল সাড়ে ১০টার কিছু আগে স্যার ফজলে হাসান আবেদের মরদেহ আর্মি স্টেডিয়ামে নেওয়া হয়। তার আগেই সেখানে জড়ো হতে শুরু করে মানুষ। সকাল সাড়ে ১০টার দিকে শুরু হয় শ্রদ্ধা নিবেদন।

প্রথমেই রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে স্যার ফজলে হাসান আবেদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। রাষ্ট্রপতির পক্ষে মেজর আশিকুর রহমান এবং প্রধানমন্ত্রীর পক্ষে উপ সামরিক সচিব কর্নেল মো. সাইফুল্লাহ শ্রদ্ধা নিবেদন করেন।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনের পর জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শ্রদ্ধা নিবেদন করেন। এরপর শ্রদ্ধা নিবেদন করেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া। ডেপুটি স্পিকারের পর প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর কয়েকজন কেন্দ্রীয় নেতাকে সঙ্গে নিয়ে স্যার ফজলে হাসান আবেদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শ্রদ্ধা জানানোর আগে ওবায়দুল কাদের বলেন, স্যার ফজলে হাসান আবেদ তার অবদানের জন্য স্মরণীয় হয়ে থাকবেন।

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য স্যার ফজলে হাসান আবেদের মরদেহ দুপুর সাড়ে ১২টা পর্যন্ত আর্মি স্টেডিয়ামে রাখা হবে। এরপর সেখানেই জানাজা শেষে তাকে দাফন করা হবে বনানী কবরস্থানে।

ব্রাকের পক্ষ থেকে জানানো হয়েছে, স্যার ফজলে হাসান আবেদের স্মরণে রোববার দুপুর ২টা থেকে মহাখালীস্থ প্রধান কার্যালয় ব্র্যাক সেন্টারে একটি শোকবই খোলা হবে। এছাড়া আড়ং, ব্র্যাক ব্যাংক, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে সোমবার এবং সারাদেশে ব্র্যাকের আঞ্চলিক অফিসগুলোতে মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শোকবই খোলা থাকবে। শোকবই থাকবে ৩০ জানুয়ারি বিকেল ৫টা পর্যন্ত।

স্যার ফজলে হাসান আবেদ রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাত ৮টা ২৮ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।