রাবি চারুকলার ৪০ বছর পূর্তি উপলক্ষে লোগো উন্মোচন

শাহাবুদ্দীন আহমেদ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদের ৪০ বছর পুর্তি উপলক্ষে লোগো উন্মোচন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। চারুলার চল্লিশ বছর উদযাপন প্রচার কমিটি এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। আগামী শুক্রবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের চারুকলা চত্বরে অনুষ্ঠানের উদ্বোধন করবেন কথাসাহিত্যিক হাসান আজিজুল হক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা এবং অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া। রবিবার বিকেল ৪টায় শিল্পাচার্য জয়নুল আবেদীন একাডেমিক ভবনে এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান চারুকলা অনুষদের ডিন ড.সিদ্ধার্থ শঙ্কার তালুকদার।

অনুষ্ঠানের প্রথম দিন ২০ তারিখ উদ্বোধন অনুষ্ঠান শেষে একটি শোভাযাত্রা হবে। সকাল ১১টা থেকে ১ টা পর্যন্ত কৃতজ্ঞতা জ্ঞাপন ও স্মৃতিচারণ। বিকেল ৪ টা থেকে সাংস্কৃতিক পর্ব শুরু।

অনুষ্ঠানের দ্বিতীয় দিন সকালে যাদু প্রদর্শনী এবং বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানের মঞ্চ মাতাবেন প্রখ্যাত বাউল শিল্পী সফি মন্ডল।

উল্লেখ্য বর্তমান পর্যন্ত অনুষদের ৭৬০ জন প্রক্তন শিক্ষার্থীরা নিবন্ধন করেছে। ১৯৭৮ সালের ২৯ ডিসেম্বর ‘রাজশাহী চারু ও কারুকলা মহাবিদ্যালয়’ স্থাপিত হয়। সাংবাদিক ও সংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানীর নেতৃত্বে, শিল্পী বনিজুল হক এর অধ্যক্ষতায় এর পথ চলা শুরু হয়।

সংবাদ সম্মেলনে উপস্তিত ছিলেন গ্রফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের সভাপতি এস এম জাহিদ হোসেন, মৃৎশিল্প বিভাগের অধ্যাপক ফজলুল করিম, সহযোগি অধ্যাপক এ কে এম আরিফুল ইসলাম, সহযোগি অধ্যাপক এ কে ময়নুল ইসলাম।

জাহিদ/ঢাকানিউজ২৪ডটকম।