পাটকল শ্রমিকদের অনশন কর্মসূচি স্থগিত

নিউজ ডেস্ক:  শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের দেওয়া আশ্বাসের পরিপ্রেক্ষিতে আমরণ অনশন কর্মসূচি আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত স্থগিত করেছেন খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত ৯টি পাটকলের শ্রমিকরা।

শুক্রবার রাতে খুলনার যুগ্ম শ্রম পরিচালকের দপ্তরে শ্রম প্রতিমন্ত্রীর সঙ্গে পাটকল শ্রমিক নেতাদের বৈঠক হয়। এই বৈঠকের পরই কর্মসূচি স্থগিতের ঘোষণা আসে। কর্মসূচি স্থগিত ঘোষণার পর শুক্রবার মধ্যরাতে পাটকল শ্রমিকরা অনশনস্থান ত্যাগ করে বাড়ি ফিরে যান।

নিউজ ডেস্ক:  শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান জানান, মজুরি কমিশন বাস্তবায়নের জন্য আগামী ১৫ ডিসেম্বর বেলা ১১টায় পাট মন্ত্রণালয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক ডাকা হয়েছে। এ ছাড়া ওইদিন বেলা ৩টায় বিজেএমসির প্রধান কার্যালয়ে পাটকল শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠক হবে।

শ্রম প্রতিমন্ত্রীর এই আশ্বাসের ভিত্তিতে প্রথমে পাটকল শ্রমিক নেতারা আমরণ অনশন কর্মসূচি স্থগিত করার ব্যাপারে সম্মত হন। পরে তারা সাধারণ শ্রমিকদেরও কর্মসূচি স্থগিত করতে রাজি করান।

প্লাটিনাম জুট মিলের সিবিএ সাধারণ সম্পাদক হুমায়ুন কবির জানান, আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত আমরণ অনশন কর্মসূচি স্থগিত করা হয়েছে। দাবি পূরণ না হলে আগামী ১৭ ডিসেম্বর থেকে আবারও আমরণ অনশন কর্মসূচি শুরু করা হবে।