আরচারির দশ ইভেন্টেই স্বর্ণ বাংলাদেশের

নিউজ ডেস্ক:   নেপালে অনুষ্ঠিত দক্ষিণ এশিয়ান গেমসে এক আরচারি থেকে দশটি স্বর্ণ জিতেছে বাংলাদেশ। রোববার ছয়টি ও সোমবার চারটি স্বর্ণ ঘরে তুলেছেন বাংলাদেশের আরচাররা। বাংলাদেশের মোট স্বর্ণের অর্ধেরও বেশি এসেছে আরচারি থেকে। আরচারির মোট দশটি ইভেন্টে স্বর্ণ জয়ের পথে ছিল বাংলাদেশ। সব কটিতেই শেষ হাসি হেসেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

রিকার্ভ পুরুষ একক: আরচারিতে ট্রেবল স্বর্ণ জিতেছেন বাংলাদেশের আরচার রোমান সানা। সোমবার সকালে রিকার্ভ এককের ফাইনালে ভুটানের কিনলে তিসেরাংকে ৭-১ সেট পয়েন্টে উড়িয়ে দিয়ে স্বর্ণ জেতেনে তিনি। এর আগে ইতির সঙ্গে মিশ্র দলগত ইভেন্টে স্বর্ণ জেতেন তিনি। রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টেও ছিলেন তিনি।

রিকার্ভ মহিলা একক: সোমবার আরচারিতে ট্রেবল স্বর্ণ জয় করেন চুয়াডাঙ্গার মেয়ে ইতি খাতুনও। রিকার্ভ মহিলা এককে ভুটানের প্রতিযোগী দেমা সোনমকে ৭-৩ পয়েন্টে হারান তিনি। এর আগে ইতি রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে এবং রিকার্ভ মিশ্র ইভেন্টে স্বর্ণ জয় করেন।

কম্পাউন্ড মহিলা একক: আরচারির কম্পাউন্ড মহিলা একক ইভেন্টে সোমবার বাজিমাত করেন সুমা। শ্রীলংকার প্রতিযোগিকে ১৪২-১৩৪ স্কোরে হারিয়ে পদক জিতে নেন মাগুরার এই মেয়ে। শেষ তির ছুড়েই কেঁদে ফেলেন সুমা। জয়ের আনন্দের কান্না থামছিল না তার।

কম্পাউন্ড পুরুষ একক: নারী কম্পাউন্ড এককে সুমার স্বর্ণ জয়ের পর পুরুষ কম্পাউন্ড এককে স্বর্ণপদক জিতে নেন সোহেল রানা। পুরুষ কম্পাউন্ড এককের ফাইনালে ১৩৭-১৩৬ স্কোরে ভুটানের প্রতিযোগীকে হারিয়ে স্বর্ণপদক জেতেন তিনি। অসীম কুমার দাস ও মোহাম্মদ আশিকুজ্জামানকে নিয়ে রোববার কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টেও সোনা জিতেছিলেন এই আরচার।

রিকার্ভ পুরুষ দলগত: রোমান সানা, তামিমুল ইসলাম আর হাকিম আহমেদ রুবেল রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে স্বর্ণ জয় করেন। তারা ৫-৩ সেট পয়েন্টে শ্রীলংকা দলকে হারান।

রিকার্ভ মহিলা দলগত: বাংলাদেশের মহিলা আরচারি দলও জয় করেন স্বর্ণ। ইতি খাতুন, মেহনাজ আক্তার মনিরা আর বিউটি রায় রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে স্বর্ণের দেখা পান। তারা ৬-০ সেট পয়েন্টে শ্রীলংকা দলকে হারান।

রিকার্ভ মিশ্র দলগত: আরচারি মিশ্র ইভেন্টে দেশকে স্বর্ণ এনে দেন রুমান সানা এবং ইতি খাতুনের জুটি। ফাইনালে ভুটান দলকে ৬-২ সেট পয়েন্টে হারিয়েছেন তারা। রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে জিতেছেন স্বর্ণ।

কম্পাউন্ড পুরুষ দলগত: ফাইনালে বাংলাদেশের সোহেল রানা, অসীম কুমার দাস আর আশিকুজ্জামান ২২৫-২১৪ স্কোরের ব্যবধানে ভুটান দলকে হারিয়েছেন। কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টে জিতেছেন স্বর্ণ।

কম্পাউন্ড নারী দলগত: শ্রীলংকা দলকে ২২৬-২১৫ স্কোরের ব্যবধানে হারিয়েছেন বাংলাদেশের সুস্মিতা বণিক, সুমা বিশ্বাস আর শ্যামলী রায়। কম্পাউন্ড মহিলা দলগত ইভেন্টে জিতেছেন স্বর্ণ।

কম্পাউন্ড মিশ্র দলগত: বাংলাদেশের সোহেল রানা আর সুস্মিতা বণিক কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে ১৪৮-১৪০ স্কোরের ব্যবধানে হারিয়েছেন নেপালকে। আরচারি থেকে দেশকে এনে দিয়েছেন স্বর্ণ।