ইসকন মন্দিরে হামলা করতে গিয়ে গ্রেফতার তিন জঙ্গি

নিউজ ডেস্ক: পুরান ঢাকার স্বামীবাগ ইসকন মন্দিরে হামলা করতে গিয়ে গ্রেফতার হয়েছে আনসার আল ইসলামের তিন জঙ্গি। ৫ ডিসেম্বর বৃহস্পতিবার ঢাকার সিএমএম আদালতে তিন জঙ্গির জবানবন্দি থেকে এ ঘটনা সম্পর্কে জানা যায়। ওই তিন জঙ্গি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত এর আগে ভারতের বেশ কয়েকটি গোয়েন্দা সংস্থা বাংলাদেশের বিভিন্ন ইসকন মন্দিরে জঙ্গি হামলা হতে পারে তার আশঙ্কা জানিয়েছিল। পরে পশ্চিমবঙ্গের একটি দৈনিকে এ সংক্রান্ত একটি খবর প্রকাশিত হয়। এরপর দেশের বিভিন্ন মঠ মন্দিরে পুলিশের নজরদারি আরো কঠোর করা হয়। ইসকনের বিভিন্ন মন্দিরে বসানো হয় বিশেষ পাহারা।

পুলিশের হাতে গ্রেফতার হওয়া তিন জঙ্গির পরিচয় পাওয়া গেছে। এরা হচ্ছেন মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার দক্ষিণ পাইকপাড়া গ্রামের মামুন হোসেন (২৩), ফরিদপুরের চরভদ্রাসন থানার চর হাজিগঞ্জের খালপাড় ডাঙ্গির সরোয়ার হোসেন (২৭) ও মাগুরার শ্রীপুর থানার খামারপাড়ার টুপিপাড়া গ্রামের রাইসুল ইসলাম (২৪)।

গোপন সূত্রের খবর পেয়ে পুলিশ এদের গ্রেফতার করতে সক্ষম হয়। হামলার আগেই তারা স্বামীবাগ ইসকন মন্দিরের জড়ো হওয়ার চেষ্টা করে। তখনই পুলিশ তাদের একজনকে আটক করে। পরে তার সহায়তায় ঘটনাস্থল থেকে আরো দুজনকে গ্রেফতার করা হয়।

তিন জঙ্গি আটকের পর জানা গেছে, তাদেরকে এই হামলার নেতৃত্ব দিচ্ছে আবে কায়সার রনি নামে এক জঙ্গি। রনির সঙ্গে আরো ১৫-২০ জঙ্গির যোগাযোগ রয়েছে। এদের সকলকে ধরার চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

ঢাকানিউজ২৪ডটকম