গৌরীপুরে বাল্যবিয়ে বিরোধী প্রচারাভিযান

শফিকুল ইসলাম মিন্টু,গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি: গৌরীপুর উপজেলাকে ‘বাল্যবিয়ে মুক্ত’ ঘোষণা করায় গৌরীপুরে স্বজন সমাবেশের উদ্যোগে সোমবার (২ ডিসেম্বর) ‘বাল্য বিবাহকে না বলুন’ শ্লোগানে প্রচারাভিযান, পথসভা ও বাল্যবিয়ের ক্ষতিকর দিক ও প্রতিরোধে করণীয় বিষয়ে সচেতনতামূলক প্রচারাভিযান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের উদ্বোধন ও শোভাযাত্রায় নেতৃত্বে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান। তিনি বলেন, বাল্য বিয়ের কারণে বাড়ছে বিবাহ বিচ্ছেদ ও বহু বিবাহ। মাতৃমৃত্যু ও শিশু মৃত্যু বাড়ছে, হাসপাতালে কাতরাচ্ছে শিশু মা। এ থেকে মুক্তির একমাত্র পথ বাল্যবিয়ে থেকে দূরে থাকা। আসুন আমরা বাল্যবিয়ে মুক্ত সমাজ গড়ে তুলি এবং শিশুদের জীবন বাঁচাই।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বজন সমাবেশের সভাপতি মোঃ এমদাদুল হক। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাহিত্য সম্পাদক আমিরুল মোমেনীন। আলোচনা সভায় বক্তব্য রাখেন গৌরীপুর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা মোঃ আব্দুর রহিম, ময়মনসিংহ বিএফএ’র সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রতন সরকার, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মুন্নাফ, সেতু এন্টারপ্রাইজের মালিক মোঃ আজিজুল হক, গৌরীপুর ইসলামাবাদ সিনিয়র মাদরাসার প্রভাষক মোঃ মাহবুবুল আলম, সহকারী শিক্ষক আব্দুল ওয়াহাব, মোঃ ইয়াহিয়া, গৌরীপুর ইউনিয়ন পরিষদের মেম্বার এখলাছ উদ্দিন নয়ন, গৌরীপুর মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক মোঃ রইছ উদ্দিন, সতিশা যুব ও কিশোর সংঘের সভাপতি মোঃ অলি উল্লাহ, দৈনিক বাহাদুরের ওয়েব ইনচার্জ তাসাদদুল করিম, স্বজন মোঃ সোহাগ মিয়া, মোঃ উজ্জল মিয়া, রেনু মিয়া, গৌরীপুর সরকারি কলেজের ছাত্র রুপাজ্জল হোসেন রুপু, মাহবুব আলম, মোঃ আল আমিন প্মান্দা।

জাহিদ/ঢাকানিউজ২৪ডটকম।