ট্রাম্পকে অভিসংশনের পরবর্তী শুনানি ৪ ডিসেম্বর

নিউজ ডেস্ক:  মার্কিন প্রতিনিধি পরিষদের বিচার বিভাগীয় কমিটি মঙ্গলবার জানিয়েছে, তারা ডোনাল্ড ট্রাম্পের ব্যাপারে অভিসংশন তদন্তের পরবর্তী ধাপের শুনানি আগামী ৪ ডিসেম্বর শুরু করবে। এ শুনানিতে অংশ নিতে মার্কিন প্রেসিডেন্ট ও তার আইনজীবীকে আমন্ত্রণ জানানো হয়েছে। খবর এএফপি’র।

ডেমোক্রেটিক নেতৃত্বাধীন প্রতিনিধি পরিষদের আইনপ্রণেতারা ট্রাম্পের ক্ষমতার অপব্যবহারের বিভিন্ন অভিযোগ প্রশ্নে হোয়াইট হাউসের অনেক কর্মকর্তা ও কূটনীতিকসহ প্রত্যক্ষদর্শীদের সরাসরি জিজ্ঞাসাবাদের জন্য গত দুই সপ্তাহ ব্যয় করেন। মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে অভিযোগ রয়েছে যে তিনি রাজনৈতিকভাবে সুবিধা পাওয়ার আশায় ইউক্রেনের জ্বালানি কোম্পানিতে কর্মরত বাইডেনের ছেলের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু করতে তিনি দেশটিকে চাপ দেন। ২০২০ অনুষ্ঠিতব্য যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেন হচ্ছেন ট্রাম্পের প্রধান প্রতিদ্বন্দ্বী।

প্রথম ধাপের শুনানি শেষ হওয়ায় বিচার বিভাগীয় কমিটির চেয়ারম্যান জেরি নডলার বলেন, প্রথম গণ শুনানির পর তার প্যানেল ৪ ডিসেম্বর স্থানীয় সময় সকাল ১০টায় শুনানি শুরু করবে।

ট্রাম্পকে লেখা এক চিঠিতে নডলার বলেন, ‘কমিটি তাদের সাংবিধানিক দায়িত্ব পালন করায় এ অভিসংশন শুনানিতে আপনার অংশগ্রহণের অপেক্ষায় রয়েছে এ বিচার বিভাগীয় কমিটি।’