অবসর নিয়ে এই প্রথম মুখ খুললেন ধোনি

নিউজ ডেস্ক:   গত বিশ্বকাপে সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ দেখা গিয়েছিল ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। এর পর থেকেই তাকে ভারতের জার্সিতে কোনো প্রতিযোগিতামূলক ক্রিকেটে দেখা যাচ্ছে না। অনেকেই তার অবসর দেখে ফেললেও এই প্রথম মুখ খুললেন ভারতকে বিশ্বকাপ এনে দেওয়া সাবেক এই অধিনায়ক।

গতকাল বুধবার মুম্বাইয়ের একটি অনুষ্ঠানে এক সাংবাদিক ধোনিকে উদ্দেশ করে প্রশ্ন করেন, তার ভবিষ্যৎ পরিকল্পনা কী? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, জানুয়ারি পর্যন্ত এমন প্রশ্ন না করতে। ধোনি অবশ্য স্পষ্ট করেননি জানুয়ারিতেই অবসর নেবেন নাকি অন্য কোনো কিছুর ঘোষণা দেবেন।

বিশ্বকাপের পর ভারত ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিল তখন ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে সময় কাটিয়েছিলেন ধোনি। এরপর ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষেও ছিলেন না। আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ আসবে ভারতে, এই দলেও নেই তিনি।

সংক্ষিপ্ত সংস্করণে ধোনির জায়গায় উইকেটরক্ষক হিসেবে দলে আছেন ঋষভ পন্থ। তার ব্যাকআপ হিসেবে আছেন সাঞ্জু স্যামসন। নির্বাচক এম এসকে প্রাসাদ জানান, ধোনিকে বাদ দিয়েই এখন পরিকল্পনা করা হচ্ছে। ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রী অবশ্য জানালেন আগামী আইপিএলে ফর্মের উপরই নির্ভর করছে তার ভবিষ্যৎ।