ময়মনসিংহে ‘উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ’ সভাপতি মতিউর,সম্পাদক নাঈম

জাহিদ ময়মনসিংহ জেলা প্রতিনিধি:মানব সেবায় সর্ব বৃহৎ সংগঠন ‘উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ’ ময়মনসিংহ জেলা কমিটি অনুমোদন। দেশের সকল মানুষের মাঝে বিনামূল্যে স্বেচ্ছায় রক্তদান সম্পর্কিত সচেতনতা সৃষ্টি এবং মানুষকে স্বেচ্ছায় রক্তদানে উৎসাহিত করণ। দেশের বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা, বিশ্ববিদ্যালয়, উপজেলা এবং জেলা পর্যায়ে “ফ্রি ব্লাডগ্রুপিং” ক্যাম্প পরিচালনা করা। প্রতিটি জেলার স্বেচ্ছাসেবকদের নিয়ে জেলা পর্যায়ে এবং উপজেলা পর্যায়ে একটি স্বেচ্ছাসেবক টিম তৈরি করা। বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক দিবস উৎযাপন করা। নিজস্ব ল্যাব স্থাপন করে স্বেচ্ছায় দানকৃত নিরাপদ রক্ত বিনামূল্যে মুমূর্ষু রোগীদের মাঝে পৌঁছে দেওয়া। সুবিধাবঞ্চিত, পথশিশু, দরিদ্র, শীতার্ত ও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানো, বিভিন্ন সহযোগিতা প্রদান। দেশের স্বাস্থ্য সুবিধায় অবহেলিত মানুষের জন্য ” ফ্রি মেডিকেল ক্যাম্পেইন” পরিচালনা। দুস্থ,গরীব ও এতিম শিশুদের জন্য আশ্রয়কেন্দ্র স্থাপন ও তাদের লেখাপড়ার সুযোগ করে দেওয়া এবং তাদেরকে ভবিষ্যৎ এর জন্য কারিগরি প্রশিক্ষণ প্রদান করা।’দৃষ্টি প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, সঠিক দিক-নির্দেশনায় তারাও হতে পারে সমাজের উন্নয়নে গর্বিত অংশীদার এই লক্ষ্য নিয়ে দৃষ্টি প্রতিবন্ধীদের সামাজিক উন্নয়নে কাজ করা। গণসচেতনতা সৃষ্টি। কারিগরি প্রশিক্ষণের ব্যবস্থার মাধ্যমে দৃষ্টি প্রতিবন্ধীদের জীবন মানের উন্নয়ন করা। দেশের যুব সমাজকে মাদক নামক ধ্বংস থেকে দূরে সরিয়ে রাখার জন্য বিভিন্ন কারিগরী সহযোগিতা প্রদান। বাল্য বিবাহ, বহুবিবাহ, শিশুশ্রম থেকে মানুষকে দূরে থাকার জন্য সঠিক তথ্য প্রদান।বিভিন্ন সময়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে রক্তদান, বাল্যবিবাহ রোধ, মাদকের কুফল নিয়ে গণসচেতনতা সৃষ্টি করার লক্ষ্যে মানব সেবায় এ সংগঠন কাজ করে ।

বৃহস্প্রতিবার ২১ (নভেম্বর) ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ ইমরুল কায়েস আগামী ১ বছরে জন্য ‘উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ’ ময়মনসিংহ জেলা শাখার স্বেচ্ছাসেবক কমিটির অনুমোদন করেন। ময়মনসিংহের নান্দাইলের শিক্ষানবিশ আইনজীবী, নান্দাইল উপজেলা ব্লাড ডোনেট সোসাইটির বর্তমান সভাপতি এবং মানবাধিকার কর্মী মতিউর রহমান কে সভাপতি ও নান্দাইল উপজেলা কৃষক লীগের যুগ্ন আহবায়ক মোঃ জান্নাতুল নাঈম পলাশ কে সাধারণ সম্পাদক করে ময়মনসিংহ জেলা কমিটি অনুমোদন দেওয়া হয়।

★উৎসর্গ ‘ফাউন্ডেশন বাংলাদেশ’ ময়মনসিংহ জেলা শাখার স্বেচ্ছাসেবক কমিটিঃ-

সভাপতি-মোঃ মতিউর রহমান, সিনিয়র সহ- সভাপতি-এ্যাডভোকেট মোঃ মাসুদ রানা, সহ-সভাপতি-মোঃ সানাউল্লাহ রিপন, সহ-সভাপতি এস.এম. রুহুল আমিন, সাধারণ সম্পাদক-মোঃ জান্নাতুল নাঈম পলাশ , যুগ্ম সাধারণ সম্পাদক -মোঃশফিকুল ইসলাম জুটন, সাংগঠনিক সম্পাদক -মোঃ হৃদয় হাসান লালন, সহ সাংগঠনিক সম্পাদক-মোঃ মাসুম বিল্লাহ, দপ্তর সম্পাদক- এ কে এম উজ্জ্বল খাঁন, আইন বিষয়ক সম্পাদক- এ এইচ এম ইয়াহিয়া সুমন, প্রচার সম্পাদক – মোঃ শফিকুল ইসলাম মাসুদ , অর্থ বিষয়ক সম্পাদক – আবু বক্কর সিদ্দিক রতন, ত্রান ও দুর্যোগ বিষয়ক সম্পাদক – মোঃ কাইয়ুম খাঁন পলা্‌শ, তথ্য প্রযুক্তি ও গবেষণা বিষয়ক সম্পাদক – মোঃ কাইয়ুম হাসান, সমাজ সেবা বিষয়ক সম্পাদক – এম এস রহমান সোহেল।

‘উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ’ নবগঠিত ময়মনসিংহ কমিটি সংশ্লিষ্ট সকলকে সহযোগীতার জন্য আন্তরিক শুভেচ্ছা, অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন । সর্বোপরি দেশের সকলকে বিভিন্ন জনকল্যাণমূলক কার্যক্রমে এগিয়ে আসার আহবান জানান। 

জাহিদ/ঢাকানিউজ২৪ডটকম।