মানুষ আর এই সরকারকে ক্ষমতায় দেখতে চায় না : মির্জা ফখরুল

নিউজ ডেস্ক: বর্তমান সরকারের সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দ্রব্যমূল্য বাড়ায় সাধারণ মানুষের জীবন দুঃসহ হয়ে যাচ্ছে। সরকারদলীয় লোকজন সবকিছু খেয়ে ফেলছে। দেশ ধ্বংস করে দিচ্ছে। মানুষ চায় এই সরকার যেন এখনই চলে যায়।

শুক্রবার সকালে রাজধানীর সুপ্রিম কোর্ট মিলনায়তনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জন্মদিন উপলক্ষে স্বেচ্ছাসেবক দলের এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, এরশাদ ও আইয়ুব খানের স্বৈরাচারী শাসনেও এই অবস্থা ছিল না। এটা ফ্যাসিবাদ, কিচ্ছু নেই। একজন, এক ব্যক্তি। আর ফ্যাসিবাদ কখনোই চিরকালের জন্য টিকে থাকতে পারে না।

বিএনপি মহাসচিব আরও বলেন, আমরা মানুষকে ঐক্যবদ্ধ করার চেষ্টা করছি। দলমত-নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ করে গণআন্দোলন সৃষ্টি করব, যার মধ্য দিয়ে খালেদা জিয়া মুক্ত হবেন, গণতন্ত্র মুক্তি পাবে। আমরা বিশ্বাস করি যে এটা হবে।

দলের নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, সব ভেদাভেদ ভুলে গিয়ে, নিজেদের মধ্যে কোনো রকম দ্বিধা সৃষ্টি না করে পাহাড়ের মতো একতাবদ্ধ ও শক্তিশালী হতে হবে।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া নিজের জন্য নয়, দেশের গণতন্ত্রের জন্য কারাগারে। একই ধরনের মামলায় মন্ত্রী-সাংসদেরা জামিন পেলেও তাকে জামিন দেওয়া হচ্ছে না।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান প্রশংসা করে তিনি বলেন, দূর থেকে তারেক রহমান গণতন্ত্রের জন্য কাজ করছেন। তাই আমরা আশার আলো দেখতে পাই। অনেকের মধ্যে যখন হতাশা, ভীতি কাজ করে, তারেক রহমান দূর থেকে তখন তৃণমূলের নেতাদের সঙ্গে যোগাযোগ করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নাল আবেদিন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী-খান প্রমুখ।

জাহিদ/ঢাকানিউজ২৪ডটকম।