বাবরি মসজিদের রায় নিয়ে রিভিউ করবে মুসলিম ‘ল’ বোর্ড

নিউজ ডেস্ক:    অযোধ্যায় রাম মন্দির বা বাবরি মসজিদ সংক্রান্ত ঐতিহাসিক রায় পুনর্বিবেচনার জন্য ভারতের সর্বোচ্চ আদালতে আবেদন জানানো হবে। গতকাল রোববার এক সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্তের কথা জানায় ‘অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড’।

ভারতীয় গণমাধ্যম জি নিউজের খবরে বলা হয়েছে, একমাসের মধ্যে রিভিউ পিটিশন দাখিল করা হবে। ভারতের উত্তর প্রদেশের রাজধানী লখনৌতে এক সংবাদ সম্মেলনে এ কথা জানায় সংগঠনটির সাধারণ সম্পাদক জাফরইয়াব জিলানি।

জাফরইয়াব জিলানি বলেন, ‘মসজিদ তৈরির জন্য যে পাঁচ একর জমি দেওয়া হয়েছে তা কোনোমতেই গ্রহণযোগ্য নয়। শরিয়ত অনুযায়ী অন্য কারও দেওয়া জমি মসজিদের জন্য নেওয়া সম্ভব নয়।’

এ সময় রায় পুনর্বিবেচনার আবেদনের ব্যাপারে জমিয়তে উলেমায়ে হিন্দের সাবেক প্রধান মওলানা আরশাদ মাদানি বলেন, ‘আমরা জানি ওই পিটিশন খারিজ হবে, তবুও আমরা এ আবেদন দাখিল করবো। কারণ পিটিশন দাখিল করা আমাদের অধিকার।’

সংবাদ সম্মেলনে অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের প্রধান আসাদউদ্দিন ওয়াইসি, সৈয়দ কাশিম রসুল ইলিয়াস ও মামলার সঙ্গে যুক্ত অন্যান্য আইনজীবীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত সপ্তাহে বহুল আলোচিত বাবরি মসজিদের রায় প্রদান করে ভারতের সুপ্রিম কোর্টের সাবেক প্রধান বিচারপ্রতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি বেঞ্চ। ওই রায়ে বলা হয় যেখানে বাবরি মসজিদ ছিল সেই ২ দশমিক ৭৭ একর জমিতে রাম মন্দির নির্মিত হবে। আর মসজিদ নির্মাণের জন্য সুন্নি ওয়াকফ বোর্ডকে অযোধ্যা শহরে পাঁচ একর জমি দেওয়া হবে।