গণতন্ত্রী পার্টির সম্পাদকের পদ হারালেন শাহদাত

নিউজ ডেস্ক:   গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদকের দায়িত্ব থেকে ডা. শাহদাত হোসেনকে অব্যাহতি দেওয়া হয়েছে। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে দলের প্রেসিডিয়াম সদস্য শরাফাত আলী হীরাকে।

শনিবার রাজধানীর কাকরাইলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে পার্টির কেন্দ্রীয় কমিটি ও প্রেসিডিয়ামের যৌথ সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়। পরে সম্পাদকমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট রফিক উদ্দিন আহাম্মদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বেশ কয়েকটি গুরুতর অভিযোগের পরিপ্রেক্ষিতে ডা. শাহদাত হোসেনের বিরুদ্ধে ওই ব্যবস্থা নেওয়া হয়েছে। অভিযোগগুলোর মধ্যে রয়েছে- কেন্দ্রীয় কমিটির মেয়াদ পার হলেও সম্মেলনের উদ্যোগ না নেওয়া, দলের অভ্যন্তরে কোন্দল সৃষ্টি, বহিরাগত মাস্তান দিয়ে নেতাকর্মীদের ভীতি প্রদর্শন, আয়-ব্যয়ের হিসাব না দেওয়া, সিনিয়র নেতাদের সঙ্গে অশোভন আচরণ এবং প্রেসিডিয়াম সদস্যদের অবহিত না করে একক সিদ্ধান্তে ১৪ দলের সভায় যোগদান।

সভায় ১৪ দলের শরিক হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের প্রতি পূর্ণ সমর্থন অব্যাহত রাখার পাশাপাশি চলমান উন্নয়নমূলক কর্মকাণ্ডে সরকারকে সার্বিক সহযোগিতা এবং দুর্নীতি, সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে গণতন্ত্রী পার্টির অবস্থান পুনর্ব্যক্ত করা হয়।

গণতন্ত্রী পার্টির সভাপতি ব্যারিস্টার আরশ আলীর সভাপতিত্বে সভায় প্রেসিডিয়াম সদস্য রাইসুল হক মাসুক, নুরুর রহমান সেলিম, অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, অ্যাডভোকেট জহুরুল ইসলাম, জেডএ ওয়াহেদ, শরাফাত আলী হীরা, মাহতাব উদ্দিন; সম্পাদকমণ্ডলীসহ কেন্দ্রীয় কমিটির অধিকাংশ সদস্য উপস্থিত ছিলেন।