ইনদোরের হলকার স্টেডিয়ামে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু

নিউজ ডেস্ক:   কালক্রমে দিন বদলের সঙ্গে সঙ্গে ক্রিকেটে যুক্ত হয়েছে টি-টোয়েন্টির মতো সংক্ষিপ্ত সংস্করণ। ক্রিকেটের অভিজাত সংস্করণ দীর্ঘদিন ধরে একই প্রক্রিয়ায় চললেও সময় পরিবর্তনের সঙ্গে সঙ্গে যুক্ত হয়েছে নানা নিয়ম-কানুন। যে যুগান্তকারী পরিবর্তন এসেছে তা হলো টেস্টের বিশ্বকাপখ্যাত ‘আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ’।

ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের জার্নি শুরু করেছে বাংলাদেশ। এই ম্যাচের মধ্য দিয়ে অভিষেক ঘটে অধিনায়ক মুমিনুল হকেরও। ভারত অবশ্য এর আগেই করেছে। ভারতের মধ্যপ্রদেশে অবস্থিত ইনদোরের হলকার স্টেডিয়ামে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচের মধ্য দিয়ে ইতিহাসের পাতায় নাম লেখায় টাইগাররা। আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে খেলাটি শুরু হয়।

বাংলাদেশ টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচ খেলতে নামে দেশের ক্রিকেটের ইতিহাসের ১১তম অধিনায়ক নিয়ে। সাকিব আল হাসান আইসিসি কর্তৃক নিষিদ্ধ হওয়ায় মুমিনুলকে অধিনায়ক হিসেবে ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মুমিনুল অবশ্য সৌভাগ্যবান, নিজের অধিনায়কত্বের প্রথম ম্যাচেই টস ভাগ্য কথা বলে তার হয়ে।

অধিনায়ক হিসেবে বাড়তি দায়িত্ব পেয়ে মুমিনুল টসের পর বলেন, ‘বাংলাদেশের হয়ে অধিনায়কত্ব পেয়ে আমি গর্বিত। অনেক কম খেলোয়াড়ই এমন দায়িত্ব পান।’