ময়মনসিংহে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন পরিষদের নানা কর্মসূচী

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ :
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন পরিষদ ময়মনসিংহের উদ্যোগে সারা বছরব্যাপী বর্ণাঢ্য আকর্ষণীয় নানা অনুষ্ঠানমালা আয়োজনের কর্মসূচী গ্রহন করা হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন পরিষদ আহবায়ক লায়ন ড. মোঃ সিরাজুল ইসলাম জানান, বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকীর মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্ন একটি সুখী ও সমৃদ্ধশালী উন্নত সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যে এবং জাতির জনকের নীতি ও আদর্শ শিক্ষার্থীসহ তৃণমূলের সর্বস্তরে ছড়িয়ে দেয়া হবে। তিনি আরো জানান, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন পরিষদ ময়মনসিংহ শহর ছাড়াও জেলার সকল উপজেলাতেও উদযাপন পরিষদের কমিটি গঠন করে বছরব্যাপী জেলার অনুরূপ কর্মসূচী পালনের উদ্যোগ নেয়া হবে। বছরব্যাপী নানা কর্মসূচীর মধ্যে রয়েছে বর্ণাঢ্য শোভাযাত্রা, রচনা ও কুইজ ও বক্তৃতা প্রতিযোগিতা, নাটক, সাংস্কৃতিক ও আলোচনা অনুষ্ঠানসহ প্রভৃতি।

১৩ নভেম্বর সন্ধ্যায় ময়মনসিংহ শহরের জয়নূল উদ্যানের বৈশাখী মঞ্চে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশত বার্ষিকী উদযাপন পরিষদ ময়মনসিংহের এক সাধারণ সভায় উক্ত সিদ্ধান্ত নেয়া হয়।

উদযাপন পরিষদ আহবায়ক, গণকল্যাণ পরিষদ (জিকেপি) নির্বাহী পরিচালক, শম্ভুগঞ্জ জিকেপি (অনার্স) কলেজের প্রতিষ্ঠাতা ও গভর্নিং বডির সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ লায়ন ড. মোঃ সিরাজুল ইসলামের সভাপতিত্বে এবং উদযাপন পরিষদ সদস্য সচিব অধ্যাপিকা দিলরুবা শারমীনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন অ্যাডভোকেট আনিসুর রহমান খান, অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, ইঞ্জিয়ার নুরুল আমীন কালাম, শাহাদাত হোসেন খান হিলু, এ এম কুদ্দুছ, এম এ রব,  ডাঃ তারা গোলন্দাজ, সাবেক ডিজিএম হাবিবুর রহমান, অধ্যক্ষ সুলতানা পারভীন, দুলাল উদ্দিন আকন্দ, অ্যাডভোকেট আবুল কাশেম, অ্যাডভোকেট আব্দুল মোতালেব লাল, কবি শামসুল ফয়েজ, শাহ শওকত ওসমান লিটন, সাংবাদিক আতাউল করিম খোকন, শাহ সাইফুল আলম পান্নু, আঃ রহিম মিন্টু, মোস্তাফিজুর রহমান ভাসানী, কবি ড. সেলিনা রশিদ, আমজাদ দোলন, সারোয়ার জাহান, কবি শফিক সিংহী, সৈয়দা রোকেয়া আফসারি শিখা, নাজমুল হক লেলিন, শরিফুল ইসলাম সরকার ও আবুল মুনসুর  প্রমুখ।