দিল্লি দূষণে চীন-পাকিস্তানের হাত আছে: বিজেপি নেতা

নিউজ ডেস্ক:   দিল্লিতে ভয়াবহ দূষণে চীন অথবা পাকিস্তানকে দোষারোপ করা উচিৎ বলে মন্তব্য করেছেন ভারতে ক্ষমতাসীন বিজেপি’র এক নেতা। মঙ্গলবার বিজেপি নেতা বিনীত আগরওয়াল শারদা অভিযোগ করেন, পাকিস্তান নাইলে চীন ভারতে বিষাক্ত গ্যাস ছেড়েছে। খবর হিন্দুস্তান টাইমসের।

বিজেপি এই নেতার দাবি, প্রতিবেশী যে কোনও দেশ যারা আমাদের ভয় পায় তারাই এই বিষাক্ত গ্যাস ছেড়েছে এমন সম্ভাবনা রয়েছে।

বার্তা সংস্থা এএনআইকে বিনীত আগরওয়াল শারদা বলেন, আমি মনে করি পাকিস্তানে বা চীন আমাদের ভয় পায়। পাকিস্তান কোনও বিষাক্ত গ্যাস ছেড়েছে কিনা তা আমাদের গুরুত্ব সহকারে বিবেচনা করতে হবে।

এছাড়া এই নেতা আরও বলেছে,পাকিস্তান যখনই ভারতের সাথে যুদ্ধ করেছিল তাতে তারা পরাজিত হয়েছিল। সেইসঙ্গে বিনীত আগরওয়াল শারদা বলেন, নরেদ্র মোদি ও অমিত শাহ ক্ষমতায় আসার পর থেকে পাকিস্তান হতাশ হয়ে পড়েছে।

বর্তমানে ভারতের রাজধানী শহর নয়াদিল্লিতে বায়ুদূষণের মাত্রা সহ্যের সীমা ছাড়িয়েছে। গত শনিবার এবং রবিবার দিল্লির বাতাসের গুণমান সূচক বা এয়ার কোয়ালিটি ইনডেক্স (একিউআই) ৯৯৯ ছাড়িয়েছে বেশ কিছু জায়গায়।

ফলে স্বাস্থ্য ঝুঁকিতে পড়েছে সেখানকার বাসিন্দারা। দিল্লির স্বাস্থ্য কর্মকর্তারা সেখানকার মানুষকে ঘরের ভেতরে অবস্থান এবং কোন রকম শারীরিক পরিশ্রম করা থেকে বিরত থাকার নির্দেশ দেয়।