স্মিথের ফিফটিতে অস্ট্রেলিয়ার সহজ জয়

নিউজ ডেস্ক:   পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে সহজ জয় পেয়েছে অস্ট্রেলিয়া। মঙ্গলবার ৯ বল হাতে রেখে ৭ উইকেটে জিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে গেলো স্বাগতিকরা।

ক্যানবেরায় বাবর আজম ও ইফতিখার আহমেদের ঝড়ো ফিফটিতেও পাকিস্তান দেড়শ ছাড়াতে পারেনি। ৬ উইকেটে ১৫০ রান করে তারা, যা অস্ট্রেলিয়া পেছনে ফেলেছে ৩ উইকেট হারিয়ে। ১৮.৩ ওভারে অজিরা করে ১৫১ রান।

অধিনায়ক বাবর টপ অর্ডার ব্যাটসম্যানদের কাছ থেকে সহায়তা পাননি। ৭০ রানের মধ্যে ৪ উইকেট হারায় পাকিস্তান। ইফতিখারের সঙ্গে পঞ্চম উইকেটে ৩৬ রান যোগ করে বিদায় নেন বাবর। ৩৮তম বলে ৬ চারে ফিফটি পূর্ণ করে দ্বিতীয়বার দৌড়ে রান নিতে গিয়ে ডেভিড ওয়ার্নারের দুর্দান্ত থ্রোতে রান আউট হন পাকিস্তানি অধিনায়ক।

২৯ বলে ৫ চার ও ২ ছয়ে ঝড়ো হাফসেঞ্চুরি করেন ইফতিখার। তার সঙ্গে ইমাদ ওয়াসিমের ৪০ রানের জুটি ছিল সফরকারীদের সর্বোচ্চ। ৩৪ বলে ৫ চার ও ৩ ছয়ে ৬২ রানে অপরাজিত ছিলেন ইফতিখার।

অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ দুই উইকেট নেন অ্যাস্টন অ্যাগার। একটি করে পান বেন ম্যাকডারমট ও প্যাট কামিন্স।

লক্ষ্যে নেমে দলের ৩০ ও ৪৮ রানে ডেভিড ওয়ার্নার (২০) ও অ্যারন ফিঞ্চকে (১৭) হারিয়ে হোঁচট খায় অস্ট্রেলিয়া। যদিও ম্যাকডারমটের সঙ্গে ৫৮ রানের জুটিতে এই ধাক্কা সামলে নেন স্মিথ। ৩৬ বলে ৬ চার ও ১ ছয়ে ফিফটি করা সাবেক অধিনায়ক দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। অ্যাস্টন টার্নারের সঙ্গে স্মিথের ৩৩ বলে ৪৫ রানের অবিচ্ছিন্ন জুটিতে জয় নিশ্চিত করে স্বাগতিকরা।

৫১ বলে ১১ চার ও ১ ছয়ে ৮০ রানে অপরাজিত থেকে ম্যাচসেরা হন স্মিথ। ৮ রানে অপরাজিত ছিলেন টার্নার। আগামী শুক্রবার পার্থে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও পাকিস্তান। ক্রিকইনফো