বিএনপি রোহিঙ্গা প্রত্যাবাসন চায় না: তথ্যমন্ত্রী

নিউজ ডেস্ক:     তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি চায় না রোহিঙ্গারা মিয়ানমারে ফিরে যাক। কারণ রোহিঙ্গারা থাকলে তাদের সুবিধা। তারা রোহিঙ্গাদের নিয়ে রাজনীতি করতে পারে।

সোমবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, ভাসানচরে অত্যন্ত সুন্দরভাবে রোহিঙ্গাদের বাসস্থান নির্মাণ করা হয়েছে। নিরাপত্তার বিষয়ে গুরুত্ব দিয়ে সেনাবাহিনীর তত্ত্বাবধানে নৌবাহিনীর সহায়তায় সেখানে কাজ করা হয়েছে।

মন্ত্রী বলেন, কিছু এনজিও নিজেদের সুবিধার্থে রোহিঙ্গা প্রত্যাবাসনের বিরোধিতা করেছিল। এনজিওগুলোকে চি‎হ্নিত করা হয়েছে। অথচ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রোহিঙ্গাদের ভাসানচরে নেওয়ার বিরোধিতা করছেন। শুধু এই বিরোধিতা নয়, রোহিঙ্গারা মিয়ানমারে ফেরত যাক- সেটিরই বিরোধিতা করছেন। কারণ রোহিঙ্গারা গেলে তাদের রাজনীতি করার সুযোগ থাকে না। রোহিঙ্গারা এখন যেখানে আছে, ভাসানচরে তার চেয়ে অনেক ভালো ব্যবস্থাপনা হচ্ছে। তারপরও তারা বিরোধিতা কেন করেন, তা বোধগম্য নয়।

তথ্যমন্ত্রীর সঙ্গে সাংবাদিক নেতাদের সাক্ষাৎ : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে ঢাকা সাংবাদিক ইউনিয়ন সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর নেতৃত্বে নির্বাহী কমিটির সদস্যরা সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, তথ্যসচিব আবদুল মালেক, প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার, প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ, বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন সভাপতি মোল্লা জালাল ও মহাসচিব শাবান মাহমুদ।