আবারও ওয়ার্কার্স পার্টির সভাপতি মেনন

নিউজ ডেস্ক:    পুনরায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি নির্বাচিত হয়েছেন রাশেদ খান মেনন। এবারের কংগ্রেসে তিনি পঞ্চমবারের মতো দলটির সভাপতি নির্বাচিত হলেন।

গত শনিবার থেকে ওয়ার্কার্স পার্টির চার দিনব্যাপী কংগ্রেস শুরু হয়ে আজ মঙ্গলবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স নস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিলের মাধ্যমে দলটির নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

এ কাউন্সিলে দলের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ফজলে হোসেন বাদশা। তিনি এর আগের বারও একই পদে ছিলেন।

সম্প্রতি দেশে চলমান ক্যাসিনোবিরোধী অভিযানে মেননের সঙ্গে একটি ক্লাবের সংশ্লিষ্টতার খবর আসার পর তিনি নতুন করে আলোচনায় আসেন।

এর কয়েকদিন পরেই ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা শাখার সম্মেলনে রাশেদ খান মেনন বলেছিলেন ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানুষ ভোটকেন্দ্রে যায়নি। এর বড় সাক্ষী আমি নিজেই। আজ মানুষ তাদের ভোটের অধিকার থেকে বঞ্চিত।’ এ বক্তব্য গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার হওয়ার পর বিভিন্ন মহলে ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়। অবশ্য এর পরের দিন তিনি গণমাধ্যমে বলেছেন যে, তার বক্তব্যের ভুল বার্তা গণমাধ্যমে গেছে।

অবশ্য এ ঘটনায় ১৪ দলের পক্ষ থেকে তার এ বক্তব্যের জন্য ব্যাখ্যা চাওয়া হয়। পরে মেনন ১৪ দলকে তার বক্তব্যের সন্তুষ্টিজনক ব্যাখ্যাও দেন।

প্রসঙ্গত, মেনন ২০০০ সাল থেকে ওয়ার্কার্স পার্টির সভাপতি পদে রয়েছেন।