বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ ডায়ালগ কক্সবাজারে শুরু

নিউজ ডেস্ক:   কক্সবাজারে শুক্রবার থেকে শুরু হয়েছে দুদিনের নবম বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ ডায়ালগ।  বিকালে ইনানী সাগরতীরের একটি হোটেলে আয়োজিত এ অনুষ্ঠানের উদ্বোধন করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সভাপতিত্বে আয়োজনে আসাম রাজ্য সরকারের অর্থমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা, ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধব বানারসি, ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী ও বিমসটেকের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বক্তব্য দেন।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সমর্থনে ও ফ্রেন্ডস অব বাংলাদেশের ব্যবস্থাপনায় যৌথভাবে এ ডায়ালগের আয়োজন করে বাংলাদেশ ফাউন্ডেশন ফর রিজিওনাল স্টাডিস ও ইন্ডিয়া ফাউন্ডেশন। অনুষ্ঠানে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানকসহ দুই দেশের সংসদ সদস্য, কূটনীতিক, রাজনীতিক, বুদ্ধিজীবী, গবেষক, নিরাপত্তা ও অর্থনৈতিক বিশ্লেষকসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী ভাষণে স্পিকার ড. শিরীন শারমিন বলেন, এমন আয়োজন বাংলাদেশ ও ভারতের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে উচ্চ একমাত্রায় নিয়ে যাবে। সেই সঙ্গে দুদেশের মধ্যে বিরাজমান সমস্যা সুনির্দিষ্ট করে তা নিরসনে সহায়ক ভূমিকা রাখবে।