দুঃস্থদের মাঝে সমাজকল্যাণমন্ত্রীর ভাতা বিতরণ

নিউজ ডেস্ক:   সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ ঢাকায় মোহাম্মদপুরের নবোদয় সংঘ মাঠে শহর সমাজসেবা কার্যালয়-৬ এর আওতায় প্রায় এক হাজার অসচ্ছল ও দুঃস্থলোকের মাঝে বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা এবং সুদমুক্ত ঋণ বিতরণ করেন।

সমাজকল্যাণমন্ত্রী এ সময় প্রকৃত উপকারভোগীদের মাঝে ভাতা বিতরণ নিশ্চিত করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সমাজসেবার মতো মহৎ কাজে কোনো প্রকার উৎকোচ গ্রহণ কিংবা মধ্যস্বত্বভোগ আদৌ বরদাস্ত করা হবে না।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংসদ সদস্য মোঃ সাদেক খান, সমাজসেবা অধিদফতরের পরিচালক (কার্যক্রম) আব্দুল্লাহ আল মামুন এবং ঢাকা জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রকনুল হক বক্তৃতা করেন।

উল্লেখ্য, শহর সমাজসেবা কার্যালয়-৬ এর আওতায় ৭টি ওয়ার্ডে এ পর্যন্ত ৩ হাজার ৯৮ জনকে বয়স্ক ভাতা, ২ হাজার ২৮১ জনকে প্রতিবন্ধী ভাতা, ২ হাজার ২৮১ জনকে সুদমুক্ত ক্ষুদ্রঋণ, ৩৭৮ জন শিক্ষার্থীকে প্রতিবন্ধী শিক্ষা ভাতা, ১৭৮ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মানী ভাতা এবং ৮৪ জন বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীকে অনগ্রসর ভাতা বিতরণের পাশাপাশি ১ হাজার ২০০ জনকে দক্ষতা উন্নয়নের প্রশিক্ষণ দেয়া হয়েছে। এছাড়াও ৫৭২টি নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান এবং ৪টি এতিমখানাকে নিয়মিত অনুদান প্রদান করা হচ্ছে।