সোজা আঙুলে ঘি উঠবে না: মির্জা ফখরুল

নিউজ ডেস্ক:   বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সোজা আঙুলে ঘি উঠবে না। দাবি আদায়ের জন্য রাস্তায় নামতে হবে, আন্দোলন করতে হবে এবং সরকারকে ক্ষমতা থেকে সরে দাঁড়াতে বাধ্য করতে হবে।

মঙ্গলবার যুবদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় বিএনপির মহাসচিব এসব কথা বলেন।

যুবদলের সভাপতি সাইফুল আলম নীরবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম, যুবদলের সাংগঠনিক সম্পাদক মামুন হাসান প্রমুখ।

সরকারকে উদ্দেশ করে মির্জা ফখরুল বলেন, মিথ্যা সাজানো মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছেন। অবিলম্বে তাকে মুক্তি দিতে হবে এবং তার পছন্দমতো সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে। সবার আগে তার যে আইনগত অধিকার প্রাপ্য, সেই জামিনে আপনারা বাধা দেবেন না। এটা তার সাংবিধানিক অধিকার।

ক্যাসিনো প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, ক্যাসিনোর ছোটখাটো দু-একজনকে ধরে দেখাচ্ছেন শুদ্ধি অভিযান করছেন। এই শুদ্ধি অভিযান প্রমাণ করে তারা শুদ্ধ নন। আজ গোটা বাংলাদেশকে তারা অপবিত্র করে ফেলেছেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, খালেদা জিয়ার মুক্তির জন্য অন্যের দিকে তাকিয়ে থাকি আমরা। আপস করার চেষ্টা করি। আন্দোলনের মাধ্যমে আমরা স্বৈরাচার এরশাদের পতন ঘটিয়েছি। তাহলে কেন খালেদা জিয়াকে মুক্ত করতে পারব না।

আব্বাস বলেন, ডাক্তাররা বলেছেন খালেদা জিয়া ভালো আছেন। তিনি সুস্থ আছেন। তবে হায়াত মউত আল্লাহর হাতে। মানুষের হায়াত-মউত যে আল্লাহর হাতে সে কথা তো আমরা জন্মের পর থেকেই জানি। এটা ডাক্তারদের কাছ থেকে শিখতে হবে? তিনি বলেন, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল ও বিএনপিকে এক হয়ে মাঠে নামতে হবে।