৬৭ বছর বয়সে সন্তান জন্ম দিলেন চীনা নারী

নিউজ ডেস্ক:   চীনে ৬৭ বছর বয়সী এক নারী সন্তান জন্ম দিয়েছেন। দেশটিতে স্বাভাবিক উপায়ে সবচেয়ে বেশি বয়সে সন্তান জন্মদানের ঘটনা এটাই প্রথম। খবর ‘দ্য গ্লোবাল টাইমস’এর।

জাওঝয়াং শহরের ম্যাটারনিটি এন্ড চাইল্ড হেলথ কেয়ারে শুক্রবার এ ঘটনা ঘটেছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তিয়ান নামের ওই নারী অস্ত্রোপচারের মাধ্যমে এক কন্যা শিশুর জন্ম দিয়েছেন। শিশুটি সুস্থ আছে।

শিশুটির পিতা হুয়াং (৬৮) বলেন, ‘শিশুটি স্বর্গ থেকে আমাদের কাছে পাঠানো হয়েছে’। জানা যায়, শিশুটির নাম রাখা হয়েছে তিয়ানচি। যার অর্থ ‘স্বর্গের উপহার’। এই দম্পতির আরও দুটি সন্তান রয়েছে।

সংবাদ সম্মেলনএদিকে এত বেশি বয়সে সন্তান জন্ম দেওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা হয়েছে। ওই দম্পতিকে স্বার্থপর আখ্যা দিয়ে একজন লিখেছেন, এই বুড়ো বয়সে সদ্য জন্ম দেওয়া শিশুর যত্ন নেওয়ার ক্ষমতা তাদের নেই। এই দায়িত্ব এখন তাদের অন্য দুই সন্তানের ঘাড়ে পড়বে।

চীনে জনসংখ্যা বৃদ্ধি নিয়ন্ত্রণে ১৯৭৯ সালে সরকার ‘এক সন্তান নীতি’ গ্রহণ করে। পরে ২০১৬ সালে আগের অবস্থান থেকে সড়ে এসে ‘দুই সন্তান নীতি’ গ্রহণ করে সরকার। সদ্য জন্ম নেওয়া কন্যা সন্তানটি হুয়াং-তিয়ান দম্পতির তৃতীয় সন্তান। তাই ধারণা করা হচ্ছে তৃতীয় সন্তানের জন্য এই দম্পতি জরিমানার মুখে পড়তে যাচ্ছেন।